adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১১ মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

PM4নিজস্ব প্রতিবেদক : দেশের এগারটি মেডিকেল কলেজে এমবিবিএস ২০১৪-১৫ শিক্ষা বর্ষের কার্যক্রম উদ্বোধন করলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এই কার্যক্রমের উদ্বোধন করেন।  প্রধানমন্ত্রী বলেন, ‘অর্থের দিকে নয়, ডাক্তারদের সেবার দিকে মনোযোগ দিতে হবে।’
এই ১১টি মেডিকেল কলেজের মধ্যে ৬টি সরকারি। সেনা সদর দপ্তরের অধীনে পাঁচটি নতুন আর্মি মেডিকেল কলেজও রয়েছে এর মধ্যে। তবে মৌলিক অবকাঠামো ছাড়াই নতুন ছয়টি সরকারি মেডিকেল কলেজে শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। এসব কলেজে এখনো প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক নিয়োগ দেয়া হয়নি।

জানা গেছে, নতুন ছয় সরকারি কলেজে প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন ও শিক্ষার্থীদের হোস্টেলও তৈরি হয়নি। নতুন সরকারি মেডিকেল কলেজগুলো হচ্ছে- টাংগাইল, সিরাজগঞ্জ, মানিকগঞ্জ, জামালপুর, পটুয়াখালী ও রাঙামাটি জেলায়। সেনা সদর দপ্তরের অধীন আর্মি মেডিকেল কলেজগুলো হচ্ছে- চট্টগ্রাম, যশোর, রংপুর, বগুড়া ও কুমিল্লা সেনানিবাসে।
নতুন ছয়টি নিয়ে দেশে বর্তমানে সরকারি মেডিকেল কলেজের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯টিতে। আর্ম ফোর্সেস মেডিকেল কলেজসহ সেনা সদর দপ্তরের অধীন কলেজের সংখ্যা হলো ছয়টি। এছাড়া আছে ৬৩টি বেসরকারি মেডিকেল কলেজ। এই ৯৮টি মেডিকেল কলেজে চলতি শিক্ষাবর্ষে প্রায় ১০ হাজার শিক্ষার্থী ভর্তি হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া