adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সংকট নিরসনে অবিলম্বে জাতীয় সংলাপের আয়োজন করুন’

11ea631তোফাজ্জল হোসেন : অবিলম্বে অবরুদ্ধ খালেদা জিয়ার চলাচলের উপর সকল বাঁধা-নিশেষ প্রত্যাহার, গ্রেফতারকৃত মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, শমসের মোবিন চৌধুরীসহ সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো  হয়। পাশাপাশি চলমান রাজনৈতিক সংকট নিরসনে বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত ৭ দফার ভিত্তিতে দেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে জাতীয় সংলাপের আয়োজন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপ‘র সভায় অভিমত প্রকাশ করা হয় যে, সরকারের একগুয়েমী নীতির কারণেই আজকের এই রাজনৈতিক সংকটের সৃষ্টি হয়েছে।
বিরোধী দলকে শান্তিপূর্ণ সমাবেশে বাধা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ ও তার উপর পিপার ¯েপ্র ব্যবহার, বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরীসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গণ-গ্রেফতার সংকটকে আরো জটিল করে তুলছে। 
আজ শনিবার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ‘এর প্রেসিডিয়াম ও ভাইস চেয়ারম্যানদের যৌথ সভায় ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি‘র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব গোলাম সারওয়ার খান, সাদ্দাম হোসেন, ব্যারিষ্ঠার মশিউর রহমান গাণি, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ বেনজির আহমেদ, কাজী ফারুক হোসেন, এটিএম দেলোয়ার হোসেন, সৈয়দ জাকারিয়া জিকু প্রমুখ। 
আজ দেশে যে রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে তার জন্য দায়ি হচ্ছে সরকারের আত্ম অহংকার ও একগুয়েমী নীতি। আর তাদের এই একগুয়েমীর কারণে জনগনের কষ্টার্জিত গণতন্ত্র আজ হুমকির মুখে। সরকার অবৈধ ক্ষমতায় চিরস্থায়ী করতে যেয়ে সমগ্র দেশটাকে কারাগারে পরিণত করেছে। বিরোধী দলের আন্দোলনকে দমন করতে যেয়ে দেশটাকে পুলিশী রাষ্ট্রে পরিনত করছে। সভায় আরো অভিমত প্রকাশ করা হয় যে, বর্তমান রাজনৈতিক সংকট থেকে উত্তোরনের একমাত্র উপায় হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রদত্ত ৭দফার ভিত্তিতে সকল রাজনৈতিক দলের অংশগ্রহনে জাতীয় সংলাপের ব্যবস্থা করে অবিলম্বে সকল দলের অংশগ্রহনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। দেশের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে সরকারের উচিত একগুয়েমী ও অহমিকা বাদ দিয়ে দ্রুত জাতীয় সংলাপ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। অন্যথায় আগামী দিনের ইতিহাস তাদের ক্ষমা করবে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া