adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে সন্তানের জন্ম দিলেন ইয়াসমীন

saudi-arabian-airlinesডেস্ক রিপোর্ট : উড্ডয়নরত বিমানে সন্তান প্রসব করেছেন এক বাংলাদেশি নারী। শুক্রবার লেবানন থেকে ঢাকায় আসার পথে ইয়াসমীন আক্তার নামে ওই নারী এরাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট আকাশে থাকাকালীন সন্তানের জন্ম দেন। ইয়াসমীনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার শ্রীপুরে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমসের যুগ্ম কমিশনার কাজী জিয়াউদ্দিন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, এরাবিয়ান এয়ারলাইন্সের জি৯ ফ্লাইটে করে লেবানন থেকে ঢাকায় আসছিলেন অন্তঃসত্তা ইয়াসমীন। বিমানবন্দরে পৌঁছানোর বেশ কিছুক্ষণ আগে ফ্লাইটটি আকাশে থাকাকালীন সময়ে হঠাত প্রসব বেদনা অনুভব করেন তিনি। এ সময় ফ্লাইট কর্তৃপক্ষ জরুরি ভিত্তিতে বিমানের ককপিটের পেছনে কাপড়ের ঘের দিয়ে একটি জায়গা বের করেন। সেখানেই একটি মেয়ে সন্তানের জন্ম দেন ইয়াসমীন।
পরে বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণের পর বিমানবন্দর ও সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জরুরি ভিত্তিতে মা ও মেয়েকে উত্তরার জাহানারা ক্লিনিকে ভর্তি করেন।
ক্লিনিকের ব্যবস্থাপক বাদশা মিয়া সমকালকে জানান, মা ও নবজাতক সুস্থ আছেন। ক্লিনিকের চিকিতসক ডা. আকিল আহমেদের তত্ত্বাবধানে আছেন তারা। কাস্টমসের যুগ্ম কমিশনার কাজী জিয়াউদ্দিন বলেন, যাত্রী ইয়াসমীন খুব ভাগ্যবান।
এ প্রসঙ্গে ইয়াসমীনের ভাই হিরা বলেন, দুই বছর আগে লেবানন প্রবাসী নাসিমের সঙ্গে ইয়াসমীনের বিয়ে হয়। তিন বছর আগে ইয়াসমীন লেবাননে যান। আজ সন্ধ্যায় তার দেশে ফেরার কথা। কিন্তু সে আগেই পৌঁছে গিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া