adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে সাপ্তাহিক পত্রিকায় হামলাকারীদের একজনের আত্মসমর্পণ

france_banglanews24_868666047আন্তর্জাতিক ডেস্ক : প্যারিসের রম্য সাপ্তাহিক শার্লে এবডোতে হামলার ঘটনায় ‘জড়িত’ একজন পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। 
সংবাদমাধ্যম জানায়, হামলার ঘটনায় জড়িত তিনজনের মধ্যে আত্মসমর্পণকারী হামুদ মৌরাদ (১৮) সবচেয়ে কম বয়সী। এ ঘটনায় জড়িত আরো দু’জনকে খুঁজছে পুলিশ। সাইদ কৌয়াচি (৩৪) ও চিরিফ কৌয়াচি (৩২) নামে দুই সহোদর আলজেরিয়ার বংশোদ্ভুত ফরাসি নাগরিক বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।
সূত্র জানায়, স্থানীয় সময় বুধবার (০৭ জানুয়ারি) রাত ১১টার দিকে হামুদ মৌরাদ পুলিশের কাছে আত্মসর্মপণ করেন। হামলার সঙ্গে জড়িত সন্দেহভাজন তিনজনের নাম সামাজিক মাধ্যমে প্রকাশ হওয়ার পর তিনি আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণের পর হামুদ মৌরাদকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে বলে অপর একটি সূত্র নিশ্চিত করেছে।
বুধবার ফ্রান্সের স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটার দিকে সাপ্তাহিক রম্য পত্রিকাটির অফিসে হামলা চালায় মেশিনগান ও রকেটলঞ্চার সজ্জিত তিন বন্দুকধারী। হামলায় প্রাণ হারান ১২ জন। এছাড়া গুরুতর আহত হন আরও দশজন। হামলার ঘটনায় নিহতদের মধ্যে রয়েছেন পত্রিকাটির প্রধান সম্পাদক সহ চার খ্যাতনামা কার্টুনিস্ট।
এছাড়া যে দুইজন পুলিশ এ ঘটনায় মারা যান তারা পত্রিকাটির প্রধান সম্পাদক স্তেফানে শ্যারবোইনিয়ারের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। এর আগেও বহুবার পত্রিকাটির সম্পাদককে মৃত্যুর হুমকি দেয়া হয়। শার্লে এবডো পত্রিকাটির আইনজীবীর বরাত দিয়ে ফ্রান্সের সংবাদমাধ্যম নিহত চার সাংবাদিকের পরিচয় প্রকাশ করেছে। তারা হলেন, ক্যাবো,ওলিয়ানস্কি, শ্যার্ব এবং তিনুউ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া