adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টঙ্গী প্রস্তুত – শুক্রবার বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

GAZIPUR-thereport24ডেস্ক রিপোর্ট : গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদের তীরে আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। লাখো মুসল্লীর আগমনকে কেন্দ্র করে বিশ্ব ইজতেমার জন্য প্রস্তুত এখন টঙ্গী।
দূর-দূরান্ত থেকে আগত মুসল্লীদের জন্য টানানো হচ্ছে বাঁশ আর চটের তৈরি প্যান্ডেল। আসতে শুরু করেছেন দেশ-বিদেশের মুসল্লীরা। প্রতিদিন স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে শত শত মুসল্লীর অংশগ্রহণে ১৬০ একর ভূমিতে সুবিশাল প্যান্ডেল তৈরিসহ সকল প্রস্তুতির কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। কেউ বাঁশ খুঁটি বাঁধছে, কেউবা চট টানাচ্ছে, কেউবা বৈদ্যুতিক লাইন টানায় ব্যস্ত।
সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যরা বরাবরের মতো মুসল্লীদের পারাপারের সুবিধার্থে তুরাগ নদের উপর ৭টি ভাসমান বেইলি ব্রিজ তৈরির কাজ শুরু করেছেন। সব মিলিয়ে এবারের বিশ্ব ইজতেমার প্রস্তুতির কাজ প্রায় শেষ পর্যায়ে।
শুক্রবার ফজরের নামাজের পর থেকে আম-বয়ানের মধ্য দিয়ে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে। দেশে-বিদেশের বিভিন্ন এলাকায় দাওয়াতী কাজ শেষ করে ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন দেশী-বিদেশী মুসল্লীরা। প্রথম পর্বের ইজতেমায় দেশের ৩৪ জেলা থেকে মুসল্লীরা আসবেন। সে জন্য স্থাপন করা হয়েছে ৩৪টি খিত্তা। আর বিদেশী ও প্রবাসী মুসল্লীদের জন্য স্থাপন করা হয়েছে পৃথক প্যান্ডেল। সেখানে থাকবে কেন্দ্রীয়ভাবে রান্না করা খাবার পরিবেশনের ব্যবস্থা।

ইজতেমার মুসল্লীদের নিরাপত্তার ব্যাপারে টঙ্গী মডেল থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, মুসল্লীদের নিরাপত্তার জন্য পোশাকে ও সাদা পোশাকে, পুলিশ, গোয়েন্দা এবং র‌্যাব সদস্যদের সমন্বয়ে পাঁচ স্তরের নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে স্থাপন করা হয়েছে ওয়াচ টাওয়ার।
গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, ইজতেমায় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশের কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে টঙ্গী আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে। ইজতেমার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৃহস্পতিবার সকালে সেখানে সংবাদকর্মীদের ব্রিফ করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া