adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলি-রাহুলের জোড়া সেঞ্চুরিতে তৃতীয় দিন ভারতের

lokesh-rahul-maiden-ton-মেহেদী মাসুদ : সিডনি টেস্টের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়াকে  বেশ ভালই জবাব দিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানেরা।  প্রথম ইনিংসে অজিদের করা ৫৭২ রানের জবাবে ভারতের নতুন অধিনায়ক বিরাট  কোহলি এবং  লোকেশ রাহুলের  জোড়া  সেঞ্চুরির সুবাদে ৫ উইকেটে ৩৪২ রান সংগ্রহ করেছে সফরকারিরা। যদিও ভারত স্বাগতিকদের চেয়ে এখনও ২৩০ রান পিছিয়ে রয়েছে ।  বিরাট কোহলি ১৪০ এবং ঋদ্ধিমান সাহা ১৪ রানে ক্রিজে রয়েছেন।
গতকাল বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগের দিনের করা ৭১ রান হাতে নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামেন ভারতের দুই ব্যাটসম্যান লোকেশ রাহুল এবং রোহিত শর্মা। অত্যান্ত ঠান্ডা মাথায় ব্যাট করতে থাকেন রাহুল এবং তুলে নেন ক্যারিয়ারের প্রথম টেস্ট শতক । তিনি ২৬২টি বল খেলে ১১০ রান করে মিশেল স্টার্কের হাতে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফিরেন  কর্ণাকটের ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান। তার আগে ৫৩ রান করে নাথান লাওনের শিকার হন  রোহিত শর্মা।

koholyএরপর ইনিংসের শততম ওভারে পরপর দুই বলে বিদায় নেন আজিঙ্কা রাহানে ও সুরেশ রায়না। কোনো রান না করেই সাজ ঘরে ফিরে যান রায়না। ১৩ রান করে শেন ওয়াটসনের বলে এলবিডাব্লিউয়ের শিকার হন রাহানে। তারপর ব্যাটিংয়ে নেমে নিজের যোগ্যতার যথাযত প্রমাণ দেন দলনায়ক বিরাট  কোহলি । মাঠের চারদিকে  স্ট্রোকের ফুলঝুরি ছড়ান তিনি ।  চলতি সিরিজে এটি তার চতুর্থ শতক। উল্লেখ্য যে, সুনীল গাভাস্কারের পর কোহলি হলেন দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি অস্ট্রেলিয়ার সাথে তাদের মাটিতে  কোনো একক সিরিজে ৪টি শতকের এই কীর্তি গড়ার গৌরব অর্জন করেন ।
অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নেন মিশেল স্টার্ক ও শেন ওয়াটসন। একটি উইকেট নিয়েছেন নাথান লায়ন। এর আগে সিডনি  টেস্টের প্রথম ইনিংসে বুধবার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের জোড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে ৫৭২ রান করে ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া।
সংক্ষিপ্ত স্কোর –
ভারত : প্রথম ইনিংস ৩৪২/৫ (বিরাট ১৪০*, লোকেশ ১১০, রোহিত ৫৩; ওয়াটসন ২/৪২)
অস্ট্রেলিয়া: প্রথম ইনিস ৫৭২/৭ ডিক্লেয়ার্ড (ওয়ার্নার ১০১, স্মিথ ১১৭, রজার্স ৯৫, ওয়াটসন ৮১, বার্নস ৫৮; শামি ৫/১১২)।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া