adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে বিএনপির ২৯৭ নেতাকর্মী জেলে

আসলামডেস্ক রিপোর্ট : ৫ জানুয়ারি চট্টগ্রামে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ২৯৭ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিম (সিএমএম) মশিউর রহমান এ নির্দেশ দেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকিন ইবনে মিনান বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে সংঘর্ষের ঘটনায় নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫০০ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করে পুলিশ।

সোমবার গভীর রাতে কোতোয়ালি থানার এসআই একরামউল্লাহ বাদী হয়ে মামলাটি (নম্বর-১০) দায়ের করেন।
কোতোয়ালি থানার ডিউটি অফিসার এসআই জানিয়েছেন, মামলায় পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা, বিস্ফোরক, অগ্নিসংযোগসহ বিশেষ ক্ষমতা আইনে আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মামলার এজাহারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি এনামুল হক এনামসহ বিএনপির তিনশত নেতাকর্মীও নাম উল্লেখ করা হয়েছে।

এছাড়া এতে অজ্ঞাত আরো ২০০ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে আটক হওয়া প্রায় ৩০০ নেতাকর্মীকে যাচাই-বাছাই শেষে প্রায় সবাইকেই গ্রেপ্তার দেখানোর প্রক্রিয়া চলছে বলে পুলিশ জানিয়েছে।
উল্লেখ্য, সোমবার বিকেলে ৫ জানুয়ারি উপলক্ষে গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচি পালন করাকে কেন্দ্র বিএনপি-পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এরপর উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ বিএনপির অন্তত ৩০০ নেতাকর্মীকে আটক করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া