adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারা দেশে সংঘর্ষে নিহত ৪

image_112901_0ডেস্ক রিপোর্ট : রাজধানীসহ সারা দেশে সংঘাত ছড়িয়ে পড়েছে। বিএনপি-জামায়াতের কর্মীদের সঙ্গে দিনভর পুলিশ এবং ক্ষমতাসীন দলের কর্মীদের সংঘর্ষ হয়েছে। সোমবার রাত আটটা পর্যন্ত চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
নাটোরের তেবারিয়ায় গুলিতে দুইজন বিএনপি কর্মী, রাজশাহীর পুঠিয়ায় পুলিশের গুলিতে ওয়ার্ড বিএনপি নেতা এবং চাঁপাইনবাবগঞ্জে পুলিশের গুলিতে এক বিএনপি কর্মী নিহত হয়েছেন।
নাটোরের তেবারিয়ায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুই বিএনপি কর্মী নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। র্যাব পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার নাটোরে হরতাল ডেকেছে জেলা বিএনপি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকালে শহরের তেবারিয়া এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ কর্মীরা দুই দলের আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছিল। এ সময় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও এক পর্যায়ে সংঘর্ষ এবং গোলাগুলি শুরু হয়। এ সময় আহত হয় অনেকে। এদের মধ্যে আহত রাকিব আলী ও রায়হানকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিতসক তাদের দুই জনকে মৃত ঘোষণা করেন। রাকিব তেবারিয়া এলাকার চাঁন মিয়ার ছেলে।
বিএনপি নিহত দুইজনকে তাদের কর্মী বলে দাবি করেছেন। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় র‌্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। আহতদের নাটোর সদর হাসপাতালে চিকিতসা দেয়া হচ্ছে।
রাজশাহীর পুঠিয়ায় পুলিশের গুলিতে ওয়ার্ড বিএনপি নেতা নিহত হয়েছে। সোমবার বিকালে বানেশ্বর বাজারে ২০ দলীয় জোট আয়োজিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ এর  সমাবেশে পুলিশ হামলা চালায়।
এ সময় পুলিশের ছোড়া গুলিতে ওয়ার্ড বিএনপির নেতা মজির উদ্দিন (৪৫) নিহত হয়েছেন। গুলি তার মাথায় লাগে। এ ঘটনায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চারঘাট উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সোমবার বিকেলে ২০ দলীয় জোট আয়োজিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ হামলা চালায়।

পুলিশের ছোড়া গুলি চারঘাট উপজেলার মাড়িয়া ইউনিয়নের ওয়ার্ড বিএনপির নেতা মজির উদ্দিনের (৪৫) মাথায় বিদ্ধ হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জে পুলিশের গুলিতে এক বিএনপি কর্মী নিহত হয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া