adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিটিশ যুবরাজের বিরুদ্ধে নাবালিকা ধর্ষণের অভিযোগ

prince_andrew_204349071আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ যুবরাজ অ্যান্ড্রু আলবার্টের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ধর্ষণের অভিযোগ তুলেছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী। ওই নারী দাবি করেছেন, শিশুকালেই যুবরাজ তার ওপর এ নিপীড়ন চালিয়েছেন। আর তাকে এ কাজে সহায়তা করেছেন ঘনিষ্ঠ বন্ধু ও মার্কিন ধনকুবের জেফরি এপস্টেইন। 
চলতি সপ্তাহে ফ্লোরিডা জেলা আদালতে এপস্টেইনের বিরুদ্ধে এ ব্যাপারে মামলাও দায়ের করেন ‘জ্যান ডোয়ে’ ছদ্মনামী ওই নারী। মামলার অভিযোগে তিনি দাবি করেছেন, এপস্টেইন ১৯৯৯ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত তাকে যুবরাজের সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করেছিলেন। যুবরাজকে মামলার আসামি না করলেও নথিতে তার নাম উল্লেখ করা হয়েছে।
অবশ্য ব্রিটিশ রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস ‘ডিউক অব ইয়র্ক’ খ্যাত রাজকুমারের বিরুদ্ধে আনীত এ অভিযোগ অস্বীকার করেছে। মামলার অভিযোগে ওই নারী দাবি করে বলেন, এপস্টেইন তাকে বলেছিলেন, আমার যা যা প্রয়োজন তা তা পূরণ করার কথা বলে যৌন নির্যাতন চালানো হলেও পরে অনেক কিছুই পূরণ করা হয়নি।
অভিযোগে বলা হয়, এপস্টেইনের চাপে লন্ডন, নিউইয়র্ক ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ব্যক্তিগত বিনোদন কেন্দ্রে দীর্ঘদিন ধরে যুবরাজের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হতে বাধ্য হন তিনি। সেই সময় নাবালিকা ছিলেন উল্লেখ করে ওই নারী তার ওপর ‘যৌন নির্যাতন’র বিচার দাবি করেন
তবে রানীর দ্বিতীয় সন্তানের বিরুদ্ধে এ অভিযোগ অস্বীকার করে রাজপ্রাসাদের মুখপাত্র মেরিল ওয়াটার বলেন, একজন নাবালিকার সঙ্গে অন্যায় আচরণের সব অভিযোগ পুরোপুরি অসত্য।  যুবরাজের সঙ্গে অ্যালান ডারশোয়িজ নামে হার্ভার্ড ইউনিভার্সিটির এক এমিরিটাস অধ্যাপকও এই যৌন নির্যাতনের অংশীদার ছিলেন বলে ওই নারী অভিযোগ করলেও তা নাকচ করে দিয়েছেন অ্যালান। তবে এ ধরনের বেশ কিছু ঘটনায় অভিযুক্ত এপস্টেইনের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া