adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মসজিদে সেলেনা গোমেজের কাণ্ড – মুসলিম বিশ্বে ক্ষোভ

selina-1420131876আন্তর্জাতিক ডেস্ক : ধর্মকেন্দ্রীক এক বিতর্কিত কাণ্ড ঘটিয়ে তোলপাড় সৃষ্টি করেছেন যুক্তরাষ্ট্রের পপ তারকা সেলেনা গোমেজ। মসজিদের ভেতর পায়ের গোড়ালি আলগা করে ছবি তুলে তা ইন্সট্রাগ্রামে পোস্ট করেছেন তিনি। আর এতেই ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব।
সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অবস্থিত শেখ জায়েদ গ্রান্ড মসজিদ। সম্প্রতি দল বেধে মসজিদ পরির্শনে যান সেলেনা গোমেজ। মুসলিমসহ বিশ্বের সব ধর্মের মানুষের কাছে শেখ জায়েদ গ্রান্ড মসজিদ অন্যতম দর্শনীয় স্থান। মসজিদ দেখায় কারো জন্য বাধা নেই। তবে কিছু নিয়ন-কানুন অবশ্যই পালন করতে হয়। যেমন একে অন্যের হাত না ধরা, চুম্বন না দেওয়া। তবে নারীদের জন্য বিশেষভাবে যে নিয়মটি মানতে হয়, তা হলো- গোড়ালি পর্যন্ত ঢাকা পোশাক পরে ঢুকতে হয় মসজিদে। কিন্তু সেলেনা গোমেজ তা উপেক্ষা করলেন যেন জেনে-বুঝেই।
শেখ জায়েদ গ্রান্ড মসজিদে এক পুরুষ সঙ্গীর সঙ্গে ছবি তোলেন সেলেনা গোমেজ। সে সময় হাত দিয়ে ধরে পোশাক উঁচু করে পায়ের গোড়ালি আলগা করে রাখেন। এটি মসজিদ পরিদর্শনের নিয়মের পরিপন্থি।
ইন্সট্রাগ্রামে নিজের অ্যাকাউন্টে ছবি প্রকাশের পর সেলেনা গোমেজের ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেক ভক্তই ফ্যান তালিকা থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তাকে নিয়ে চলছে বির্তক। তবে শেখ জায়েদ গ্রান্ড মসজিদের নিরাপত্তা বিভাগ সেলিব্রেটিদের নিয়ে এর আগেও কায়েকবার ঝামেলায় পড়েছে। বার্বাডোজের পপ তারকা রবিন রিহানা ফেন্টিও একবার নিয়ম লঙ্ঘন করে ছবি তোলায় তাকে মসজিদ থেকে বের করে দেওয়া হয়। বার্মুডার এক বিতর্কিত গায়িকাকেও একই অপরাধে মসজিদ থেকে ভাগিয়ে দেওয়া হয়।
এদিকে শেখ জায়েদ মসজিদের নিরাপত্তাকর্মীরা সেলেনা গোমেজের এহেন কাজে তিব্র ক্ষোভ প্রকাশ করেছেন। মসজিদের পবিত্রতা নষ্ট করায় হয়তো আর কখনো তিনি সেখানে যেতে পারবেন না- এমন নিষেধাজ্ঞার কথা ভাবছে নিরাপত্তা বিভাগ।
তথ্যসূত্র : ডেইলি মেইল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া