adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনীর বিদায়

BCBক্রীড়া প্রতিবেদক : শ্বাসরুদ্ধকর লড়াইয়ে হেরে গেলো আবাহনী। ফলে শিরোপা লড়াই থেকেই ছিটকে পড়লো তারা। নাটকীয় এ খেলায় বিফলে গেল নাসির হোসেনের দারুণ এক শতক। কলাবাগান ক্রিকেট একাডেমির কাছে ১ উইকেটে হেরেছে তার দল আবাহনী লিমিটেড।
শুক্রবার অপর দুই ম্যাচে প্রাইম ব্যাংক ও প্রাইম দোলেশ্বর জয় পাওয়ায় শিরোপা জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায় আবাহনীর। সুপার সিক্সের এক রাউন্ড বাকি থাকতে সবার ওপরে থাকা প্রাইম ব্যাংকের পয়েন্ট ২৪। ২২ পয়েন্ট নিয়ে এর পরেই আছে প্রাইম দোলেশ্বর। আর আবাহনীর পয়েন্ট ২০।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী-কলাবাগান ক্রিকেট একাডেমির হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটি শেষ ওভারে গড়ায়। শেষ ৬ বলে ক্রিকেট একাডেমির প্রয়োজন ছিল ৫ রান, আর আবাহনীর ১ উইকেট।
মোসাদ্দেক হোসেনের করা ওভারের পঞ্চম বলে জয়সূচক রান পায় ক্রিকেট একাডেমি। জয়ের জন্য ২৪৮ রানের লক্ষ্যে ৬৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে ক্রিকেট একাডেমি। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ৩৮তম ওভারে ১৫৬ রানে ৬ উইকেট হারানের পর আবাহনীরই জয় দেখছিলেন অনেকে। স্রোতের বিপরীতে একপ্রান্ত আগলে রাখেন মাহামুদুল হাসান। ৭টি চারের সাহায্যে ১০৭ বলে খেলা তার ৮২ রানের ইনিংসটিই ক্রিকেট একাডেমির জয়ের ভিত গড়ে দেয়। মাহামুদুল আউট হওয়ার পর বাকি কাজটা সারেন ইরফান শুক্কুর। ৮ নম্বরে ব্যাট করতে নেমে ৪৪ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি। তার ৩৯ বলের ইনিংসটি ৩টি চার ও একটি ছক্কায় সাজানো।
ম্যাচ সেরার পুরস্কার অবশ্য জেতেন ক্রিকেট একাডেমির অলরাউন্ডার সাব্বির রহমান। জাতীয় দলের এই অলরাউন্ডার এদিন ব্যাট হাতে তেমন কিছু করতে না পারলেও জ্বলে ওঠেন বল হাতে। অনেক দিন ধরে জাতীয় দলের বাইরে থাকা নাসির হোসেনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকে এগিয়ে চলা আবাহনীকে আড়াইশ’ রানের নিচে আটকে রাখেন সাব্বিরই। ১০ ওভার বল করে ৪৩ রানে ৬ উইকেট নেন এই লেগস্পিনার। শিরোপা লড়াইয়ে টিকে থাকার জন্য গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৪৭ রান করে আবাহনী।
আবাহনী এই রান তুলতে পারে মূলত নাসিরের কল্যাণে। ৯৮ বলে ১৩টি চারের সাহায্যে ১০৪ রান করেন নাসির। ৬৫ রানের মধ্যে ২ উইকেট হারানো আবাহনীকে বড় সংগ্রহের দিকেই নিয়ে যাচ্ছিলেন নাসির। তৃতীয় উইকেটে ফরহাদ হোসেনের সঙ্গে ৫৯ আর চতুর্থ উইকেটে চামারা সিলভার সঙ্গে ৭৮ রানের দুটি জুটি গড়েন তিনি।
দলের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৪৫তম ওভারের শেষ বলে সাব্বিরের বলে আউট হন নাসির। শুধু নাসিরকেই নয়, সাব্বির একে একে তুলে নেন ফরহাদ হোসেন, চামারা, জিয়াউর রহমান, মোসাদ্দেক হোসেন ও আল-আমিন হোসেনকেও।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া