adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদো নেই রোনাল্ডোর ড্রিমটিমে!

messi-ronaldo-স্পোর্টস ডেস্ক : স্কিল আর গতির জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোকে দারুণ পছন্দ করেন তিনি। এবারের ফিফা ব্যালন ডি’অরের সবচেয়ে যোগ্য প্রার্থী যে সিআরসেভেন তাও মানেন তিনি। কিন্তু নিজের ড্রিমটিমে পর্তুগিজ অধিনায়ককে রাখেননি ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনাল্ডো। তিন আর্জেন্টাইন, দুই রিয়াল মাদ্রিদ বীর, দুই বার্সেলোনার সাবেক ও লুইস এনরিকের বর্তমান দলের কয়েকজন ফুটবলার নিয়ে নিজের স্বপ্নের একাদশ সাজিয়েছেন সেলেসাওদের হয়ে বিশ্বকাপজয়ী ফুটবলার। ইন্টারনেট
স্পেনের মুন্ডো দেপার্তিভোকে দেয়া সাক্ষাতকারে ৩৮ বছর বয়সী ব্রাজিলিয়ান জানান, ৩-৪-৩ ডায়মন্ড ফরম্যাশনে দল সাজাবেন তিনি। গোলকিপার হিসেবে তার পছন্দ ১৯৬৯ থেকে ৭৩ স্পেনের এক নম্বর গোলকিপার অ্যাঞ্জেল ইরিবার। অ্যাথলেটিক বিলবাওয়ের হয়ে দুটি কোপা ডেল রে ট্রফি জিতেছেন ইরিবার। ব্যাক থ্রি হিসেবে রোনালদোর পছন্দ সাবেক ব্রাজিল ফুটবলার কাফু, জার্মানির ফ্রেঞ্জ বেকেনবাওয়ার ও এসি মিলান কিংবদন্তি পাওলো মালদিনি।
কাফুর সঙ্গে ব্রাজিল জাতীয় দলে ১২ বছর ড্রেসিং রুম ভাগাভাগি করেছেন রোনালদো। সান সিরোতে ২০০৭-০৮ মৌসুমে পাওলো মালদিনির সঙ্গেও খেলেছেন বড় রোনারদো। অন্যদিকে বেকেনবাওয়ার এই দলে জায়গা করে নিয়েছেন বায়ার্ন মিউনিখের হয়ে চারটি বুন্দেসলিগার শিরোপা ও জার্মানির ১৯৭৪ বিশ্বকাপের সাফল্যে নেতৃত্ব দিয়ে। রোনালদোর তার ড্রিম টিমের মাঝমাঠ সাজিয়েছেন তিন বার্সেলোনা রিক্রুট জাভি হার্নান্দেজ, জোহান ক্রুইফ ও ডিয়াগো ম্যারাডোনার দ্বারা। অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে আছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার জিনেদিন জিদান। আর তার সামনে আক্রমণ ত্রিভুজে বার্সেলোনার লিওনেল মেসি, রিয়াল মাদ্রিদের আলফ্রেড ডি স্টেফানো এবং সান্তোস ও ব্রাজিলের পেলে। ক্রিশ্চিয়ানো রোনালদোর কোনো জায়গা নেই সেখানে।

রোনাল্ডোর ড্রিমটিম:
গোলকিপার : হোসে অ্যাঞ্জেল ইরিবার
রাইটব্যাক: কাফু
সেন্টারব্যাক: ফ্রেঞ্জ বেকেনবাওয়ার
লেফটব্যাক: পাওলো মালদিনি
সেন্ট্রাল মিডফিল্ডার: জাভি হার্নান্দেজ
রাইট মিডফিল্ডার: জোহান ক্রুইফ
লেফট মিডফিল্ডার: ডিয়াগো ম্যারাডোনা
অ্যাটাকিং মিডফিল্ডার: জিনেদিন জিদান
ফরোয়ার্ড: লিওনেল মেসি, আলফ্রেড ডি স্টেফানো ও পেলে


 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া