adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আগামী নির্বাচনে জাতীয় পার্টি ১৫১ আসন পাবে’

Arshadনিজস্ব প্রতিবেদক : আগামী নির্বাচনে জাতীয় সংসদের ১৫১টি আসনে জয়ী হয়ে সরকার গঠন করে ক্ষমতায় যেতে চান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। জাতীয় পার্টির ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশে তিনি এ কথা বলেন। আয়োজিত এ সমাবেশে এরশাদ সকল রাজনৈতিক দলের নেতাদের এক সঙ্গে বসার আহবান জানান। তিনি বলেন, এছাড়া কোনো মুক্তি নেই।
এরশাদ বলেন, নূর হোসেনের গায়ে লেখা ছিল গণতন্ত্র মুক্তি পাক। অথচ তাকে পিছন থেকে গুলি করা হয়েছে। পুলিশ গুলি করলে তার বুকে গুলি লাগার কথা। লাশের রাজনীতি না করার আহবান জানিয়ে বলেন, বিদেশে যে ১৪ হাজার কোটি টাকা পাচার হয়েছে সরকারের উচিত তা ফিরিয়ে আনা। বিদ্যুত ও গ্যাসের দাম না বাড়িয়ে ওই টাকা ভর্তুকি দেয়ার দাবি জানান এরশাদ।
এরশাদ বলেন, বিএনপি কোন মুখে ক্ষমতায় আসতে চায়। তারা যখন ক্ষমতায় ছিল তখন তারা দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে। তাদের  আমলে বাংলাভাই, জঙ্গীবাদ সৃষ্টি  হয়েছে। তারা বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়েছেন। তারা বিচারক হত্যা করেছেন। আপনারা কেন আবার ক্ষমতায় আসতে চান।
এরশাদ একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সংলাপে বসতে সব দলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আসুন সবাই একসঙ্গে বসে সুন্দর পরিবেশ সৃষ্টি করি এবং হানাহনি বন্ধ করি। কিভাবে একটি সুষ্ঠু নির্বাচন করা যায়, সে ব্যাপারে আসুন আলোচনা করি। আইন-শৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে এরশাদ বলেন, আমি আগেই বলেছি- এখন ঘরে থাকলে খুন আর বাইরে থাকলে গুম। কোথাও কারো নিরাপত্তা নেই। নারায়ণগঞ্জ আর ফেনীর ঘটনা শেষ পর্যন্ত কী হলো? শিক্ষাঙ্গনে সন্ত্রাসের কথা উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদের হাতে অস্ত্র কেন? তাদের হাতে কেন রাম-দা তুলে দেয়া হলো? তাদের হাতে তো কলম থাকার কথা।
এরশাদ বলেন, বিচার ব্যবস্থা এখন প্রশ্নবিদ্ধ। বিচার বিভাগের এই অবস্থা করেছে বিএনপি। তিনি বলেন, আমরা শ্রম বাজার চালু করেছিলাম, এখন শ্রম বাজার বন্ধ, আমরা আবার ক্ষমতায় আসলে শ্রম বাজার চালু করবো। তিনি বলেন, আমরা ছিলাম সংবিধান স্বীকৃত বৈধ সরকার। আমি দেশের উন্নয়নের ধারাবাহিকতা শুরু করেছি। দেশের মানুষ এখন যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার কথা বলতে পারছে তার ভিত আমিই তৈরি করে দিয়েছি। এলজিইডি সৃষ্টি করে সকল কাঁচা রাস্তা পাকা করার ধারাবাহিকতা সৃষ্টি করেছি। এখন দেশে কোন কাঁচা রাস্তা নেই।

এদিকে সমাবেশ মাঠে দলের প্রেসিডিয়াম সদস্য সাংসদ কাজী ফিরোজ রশীদ এর সঙ্গে অপর প্রেসিডিয়াম সদস্য ফয়সাল চিশতীর তর্কাতর্কির ঘটনা ঘটেছে। ফিরোজ রশীদের সাংসদীয় এলাকা থেকে তার অনুসারীরা দুটি হাতি নিয়ে সমাবেশ স্থলে প্রবেশ করলে ফয়সাল চিশতীর সঙ্গে তার এ তর্কাতর্কি হয়। পরে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তাদের শান্ত করেন।

সমাবেশে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, জিএম কাদের, মশিউর রহমান রাঙা, মুজিবুল হক চুন্নু, ঢাকা দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য এম এ হান্নান, কাজী ফিরোজ রশীদ, জাপার সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার, সালমা ইসলাম, এসএম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, সুনীল শুভরায় প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন মহাসমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া