adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় পরিবহন ধর্মঘটে অটো ভাংচুর – হরতালে আটক ৪

কুষ্টিয়া প্রতিনিধি : চারদফা দাবি আদায়ে কুষ্টিয়ায়সহ খুলনা বিভাগে পরিবহন শ্রমিক ঐক্যপরিষদের ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট পালিত হয়েছে। বুধবার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়। ধর্মঘট চলাকালে কুষ্টিয়া থেকে সকল রুটে কোন ধরনের যানবাহন ছেড়ে যায়নি। ফলে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। পরিবহন ধর্মঘট সফল করতে বুধবার সকালে কুষ্টিয়ার মটর শ্রমিক ইউনিয়ন (৭২), ট্রাক ও ট্র্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ১১১৮ সহ পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীরা মজমপুর গেটে বিক্ষোভ মিছিল বের করে।
এসময় একটি অটোরিক্সা ভাংচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে অটো চালক মামুন আহত হয়। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে, শ্রমিক ঐক্য পরিষদের এই ধর্মঘট শুরু হলে উত্তরবঙ্গ থেকে দক্ষিণ বঙ্গের একমাত্র সড়ক যোগাযোগ’র মহাসড়কের মজমপুর গেটে অনেক পরিবহন আটকে পড়ে। এছাড়াও হাজার হাজার যাত্রী সাধারণ চরম দূর্ভোগে পড়ে।
উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর কুষ্টিয়ার মজমপুর গেটে পরিবহন শ্রমিকদের ৩ বছরের পরিবর্তে ৭বছরের সশ্রম কারাদন্ডের বিধান, লাইসেন্স’র নামে বিআরটিএ’র হয়রানি, ফেরিঘাটে সিরিয়ালের নামে শ্রমিক হয়রানি ও হাইওয়ে স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি বন্ধসহ চার দফা দাবী আদায়ের লক্ষ্যে এক প্রতিবাদ সমাবেশ থেকে খুলনা শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মীরা খুলনা বিভাগে ৪৮ ঘন্টার এই পরিবহন ধর্মঘটের ডাক দেয়।
অন্যদিকে জামায়াত ইসলামীর ডাকা ৪৮ঘন্টার হরতাল কুষ্টিয়া পালিত হয়েছে। বুধবার সকাল থেকে কুষ্টিয়া কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দুরপাল্লা বা অভ্যন্তরীণ কোন রুটে বাস ছেড়ে যায়নি। শহরের অধিকাংশ দোকানপাট, ব্যাবসা-প্রতিষ্ঠান, বন্ধ রয়েছে। কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম জানান, হরতালের নাশকতা রোধে ভেড়ামারায় বিএনপির ২কর্মী এবং মিরপুর ও কুমারখালীতে ১জন করে জামায়াত কর্মীকে আটক করেছে। এছাড়াও শহরের গুরুত্বপূর্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া