adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি তিন জায়গায় সমাবেশের অনুমতি চেয়েছে

bnp21-300x187নাশরাত আর্শিয়ানা চৌধুরী : বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচনের একবছর পুর্তিতে ৫ জানুয়ারী ঢাকায় বড় একটি সমাবেশের প্রস্তুতি নিয়েছে। এরই অংশ হিসাবে নগরীর তিনটি স্থানে সমাবেশ করার অনমুতি চেয়েছে। এরমধ্যে রয়েছে সোহরোওয়ার্দী উদ্যান, পল্টন ও নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এই জন্য তারা বিভিন্ন দিকে যোগাযোগও করছে। কিন্তু এখনও পর্যন্ত সমাবেশ করতে পারবে এমন কোন আভাস মিলেনি। কারণ সরকার থেকে পুলিশকে এই ব্যাপারে এখনও পর্যন্ত অনুমতি দেওয়ার কোন ইঙ্গিত দেওয়া হয়নি। এই কারণে মহানগর পুলিশও তাদেরকে অনুমতি দেওয়ার কথা ভাবছে না। এছাড়াও সংশ্লিস্টরাও কেউ অনুমতি দেওয়ার পক্ষে নয়। আর এটা আঁচ করতে পারছে বিএনপি।
বিএনপি চেয়ারপারসনের একজন উপদেষ্টা বলেন, আমরা ৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস হিসাবে গোটা দেশের মানুষের সামনে এর গুরুত্ব তুলে ধরে এবং এর প্রতিবাদে রাজপথে সরকারের বিরুদ্ধে নামার জন্য ডাক দিতেই একটি সামবেশ করতে চাই ৫ জানুয়ারি। কিন্তু সরকার আগে ভাগেই সেই রকম ধারনা করে আমাদেরকে সমাবেশ করতে দিবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। সরকারের মন্ত্রীরাও সেই রকমই আভাস দিচ্ছেন। এতে করেই প্রমাণ হয় যে দেশে আজ কতটা স্বৈরাচারী সরকার দেশ পরিচালনা করছে। যারা আমাদেরকে একটি সমাবেশ পর্যন্ত করতে দিবে না। শেষ পর্যন্ত চেষ্টা করে যাবো সমাবেশ করার। কিন্তু আমরা সমাবেশ করতে না পারলে কি করবো সেটারও বিকল্প ভাবা হচ্ছে।
এই বিকল্পের মধ্যে ৫ জানুয়ারি আবারও হরতাল দেওয়ার কোন পরিকল্পনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোন কিছুই সরকার করতে না দিলে হরতাল দেওয়া হতেও পারে। তবে এখই এটা নিশ্চিত বলা যাচ্ছে না। ম্যাডাম এই ব্যাপারে এখনও চুড়ান্ত কোন সিদ্ধান্ত দেননি। বিভিন্ন রকম কর্মসূচী রয়েছে। শেষ পর্যন্ত চুড়ান্ত করে একটা কিছু বলবেন। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে বিএনপি যে তিনটি স্থলে সমাবেশের অনুমতি চেয়েছে সেখানের একটি স্থানে অর্থাত সোহরোওয়ার্দী উদ্যানে ৫ জানুয়ারি সরকারী দল আওয়ামী লীগ গনতন্ত্র বিজয় দিবস হিসাবে দিনটি পালন করে বিশাল মিলনমেলা করবে। সেখানে তারা আনন্দ সমাবেশ করবে। এছাড়াও ওই দিন সোহরোওয়ার্দী উদ্যানে বিরোধীদল জাতীয় পার্টিও সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। সব মিলিয়ে সোহরোওয়ার্দী উদ্যান নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া