adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তদন্ত কমিটি গঠন- কমলাপুরে ট্রেন-কাভার্ডভ্যানের সংঘর্ষে নারীসহ নিহত ৬

image_111993_0নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কমলাপুরে ট্রেন ও কাভার্ডভ্যানের মধ্যে সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়াও ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। এদিকে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
কমলাপুরের কনটেইনার ডিপোর কাছাকাছি এলাকায় সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে লেভেল ক্রসিংয়ে এই ঘটনা ঘটে। ট্রেনটি নারায়ণগঞ্জ থেকে কমলাপুরে ফেরার সময় এ দুর্ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন দ্য রিপোর্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- নাইম ইসলাম (১৬), মজিবুর রহমান (৫০) ও আলমগীর হোসেন (৫০)। নাইম বরিশালের বাকেরগঞ্জ অবস্থিত খোদা বক্স কাঠি নেসারিয়া মাদরাসার নবম শ্রেণীর ছাত্র। তার বাবার নাম ইউনুস আলীর।
আহতরা হলেন- আনসার সদস্য মিজানুর রহমান (২৫), বাবুল হোসেন (৪৫), মোস্তফা প্রধান (২৫), মো. নাসির (২৬), বিল্লাল হোসেন (২৪), দিনদার আলী (৪০), জাবের আলী (৪৫), হারুনুর রশিদ (৪২), মো. কালাম (৩০), মো. সুমন (২৬) ও একজনের পরিচয় পাওয়া যায়নি।
এনায়েত হোসেন বলেন, ‘ট্রেন ও কাভার্ডভ্যানের সংঘর্ষের পর দু’জনের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। এ ছাড়াও আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।’
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক বলেন, ‘ট্রেন-কাভার্ডভ্যান সংঘর্ষের ঘটনায় আহতদের হাসপাতালে নিয়ে আসার পর চারজনের মৃত্যু হয়।’
ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ বলেন, ‘দুর্ঘটনাকবলিত ওই ট্রেনটি নারায়ণগঞ্জ থেকে কমলাপুরে ফিরছিল। টিটিপাড়া রেলক্রসিং মোড় হয়ে স্টেশনে ফেরার সময় চলন্ত অবস্থায় একটি কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রেনের দুইজন যাত্রী নিহত হন। আরও অন্তত ৯ থেকে ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া আহতদের মধ্য থেকে অনেককে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। এ জন্য আহতদের সঠিক সংখ্যা জানা যায়নি।’
এদিকে রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাজমুল হাসানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘তিন দিনের মধ্যে এ তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করবে।’ ঘটনাস্থল পরিদর্শন করে দুপুর আড়াটার দিকে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। কাভার্ডভ্যান চালকের অসাবধানতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান মন্ত্রী।
কাভার্ডভ্যান চালকের বিরুদ্ধে ঢাকা রেলওয়ে থানায় মামলা করা হয়েছে। রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আবুদল মতিন মণ্ডল বাদী হয়ে বিকেলে এ মামলা করেন।
ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ জানান, চালকের নাম জানা যায়নি। তবে ২৭৯, ৩০৪ (ঘ) ৪২৭ ৩৩৮ চারটি ধারায় মামলা করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া