adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বৈঠক চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে

news_img (3)নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন সফররত চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং আই।
খালেদা জিয়ার গুলশানস্থ বাসভবনে রবিবার রাত ৮টা ৩৫ মিনিটে এ বৈঠক শুরু হয়ে তা ঘন্টা কালব্যাপী স্থায়ী হয়। বিষয়টি সাংবাদিকদের অবহিত করেন দলটির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মধ্যে দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানের আহ্বান জানিয়েছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং আই। 
বৈঠক শেষে শমসের মবিন চৌধুরী বলেন, অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য স্থিতিশীলতা ও বড় বড় রাজনৈতিক শক্তি বা  দলের মধ্যে সমঝোতা অত্যন্ত প্রয়োজন। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে দেশের রাজনৈতিক প্রধান দুই দলকে আবারও সংলাপের এবং সমঝোতার মাধ্যমে সমাধানের পথ খুঁজে বের করতে হবে।
এসময় চীনা পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে চীনের দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার পেছনে বিএনপি ও খালেদা জিয়ার যে বিশেষ ভূমিকা রয়েছে তা কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করে চীন। এই সম্পর্কের শুরু হয়েছিল বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সময়। দীর্ঘ ৪ দশকে দুই দেশের নানা মাত্রিক এই সম্পর্ক আরো গভীর বিস্তৃত হয়েছে। আগামীতে এই সম্পর্ক আরো জোরদার হবে। তিনি বলেন, চীন সরকার মনে করে একটি দেশের অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন। আগামী বছরে বাংলাদেশের সঙ্গে চীনের কূটনৈতিক সম্পর্কের ৪০ বছর পূর্ণ হবে। 
এদিকে চীনের সঙ্গে বাংলাদেশের ভালো সম্পর্ক সবসময় বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন খালেদা জিয়া। বৈঠক চলাকালে উপস্থিত ছিলেন, বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানসহ, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া