adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ সারা দেশে ২০ দলীয় জোটের হরতাল

image_111935_0নিজস্ব প্রতিবেদক : সভা-সমাবেশে বাধা, নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধ ও মুক্তি দাবি এবং সরকারের অন্যায় আচরণের প্রতিবাদে আজ সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ২০ দলীয় জোট।
গত শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে ২০ দলীয় জোট।
এ দিকে হরতালের সমর্থনে রোববার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশের খবর পাওয়া গেছে। বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ ও বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। হরতালে আইনশৃঙ্খলা রক্ষায় রাজধানীতে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। রাস্তার মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে বিপুল পুলিশ। পাশাপাশি বিজিবি সদস্যও মোতায়েন করা হয়েছে।
গাজীপুরে বেগম খালেদা জিয়াকে সমাবেশ করতে না দেয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়কে গ্রেফতার করে রিমান্ডে নেয়া, স্থায়ী কমিটির কারাবন্দউ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু, সহসাংগঠনিক সম্পাদক নাসিরউদ্দিন আহমেদ পিন্টু, সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুতফুজ্জামান বাবরসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও সব রাজবন্দীর মুক্তির দাবিতে আজ সকাল-সন্ধ্যা সারা দেশে শান্তিপূর্ণ হরতাল পালন করা হবে বলে জানায় বিএনপি।
এ দিকে রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, সাংবাদিক, অ্যাম্বুলেন্স, ওষুধের দোকান, ফায়ার সার্ভিসের গাড়িসহ জরুরি সেবাপ্রদানকারী সংস্থার গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে। এ ছাড়া চট্টগ্রামের লালদীঘি ময়দানে গাউসুল আজম সম্মেলন উপলে ওই এলাকা হরতালের আওতামুক্ত থাকবে বলে জানান বিএনপির এ যুগ্ম মহাসচিব।

রিজভী অভিযোগ করেন, দেশব্যাপী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সোমবারের সকাল-সন্ধ্যা হরতালকে সামনের রেখে বিরোধী দলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে পুলিশ।
রাজধানীর নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, একদলীয় দুঃশাসন নিশ্চিত করতেই মতাসীন অবৈধ সরকার দেশব্যাপী এ গ্রেফতার অভিযান শুরু করেছে। কিন্তু এতে তারা পার পাবে না। অতীতেও কোনো স্বৈরাচার পার পায়নি। এ অবৈধ সরকারও পাবে না। তিনি অভিযোগ করেন, এখন পর্যন্ত পুলিশ দেশের বিভিন্ন স্থান থেকে বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীকে আটক করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া