adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যাককালাম ঝড়ে নিউজিল্যান্ডের সুন্দর দিন

McCullumস্পোর্টস ডেস্ক : ওয়েলিংটন টেস্টের শুরুটা দারুণ হয়েছে নিউ জিল্যান্ডের। অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন দ্রুত রান তুলেছে স্বাগতিকরা। প্রথম দিন শেষে ৮০.৩ ওভারে নিউ জিল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ৪২৯ রান।
নতুন ভেন্যু ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি নিউ জিল্যান্ডের। ৮৮ রানের মধ্যে বিদায় নেন টম ল্যাথাম, হামিশ রাদারফোর্ড ও রস টেইলর। এরপরই কেন উইলিয়ামসনকে নিয়ে প্রতিরোধ গড়েন ম্যাককালাম। এই দুই জনের ১২৬ রানের জুটিতে দুইশ’ পার হয় স্বাগতিকদের সংগ্রহ। অর্ধশতকে পৌঁছানোর পর উইলিয়ামসনের বিদায়ে ভাঙে ২২.৪ ওভার স্থায়ী জুটি। পঞ্চম উইকেটে রীতিমত টি-টোয়েন্টি মেজাজে খেলতে থাকেন ম্যাককালাম ও জেমস নিশাম। ১৫৩ রানের জুটি গড়ার পথে ওভার প্রতি ৭.৮৪ করে রান সংগ্রহ করেন তারা। ক্রিকইনফো
দলকে ভালো অবস্থানে পৌঁছে দিলেও ম্যাককালামকে ফিরতে হয় কিছুটা হতাশা নিয়ে। মাত্র ৫ রানের জন্য দ্বি-শতক পাননি তিনি। মাত্র ১৩৪ বলে ১৯৫ রানের আক্রমণাÍক ইনিংস খেলার পথে ১৮টি চার ও ১১টি ছক্কা হাঁকান তিনি। এই রান করার পথে মাত্র ৭৪ বলে শতকে পৌঁছান ম্যাককালাম। এটা টেস্টে নিউ জিল্যান্ডের কোনো ব্যাটসম্যানের দ্রুততম শতক। ম্যাককালামের বিদায়ের পর দলকে এগিয়ে নিতে থাকেন নিশাম ও বিজে ওয়াটলিং। তবে ৯ রানের মধ্যে এই দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছে শ্রীলঙ্কা।
অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে কুমার সাঙ্গাকারার চমৎকার ক্যাচে পরিণত হওয়ার আগে ৮৫ রান করেন নিশাম। তার ৮০ বলের ইনিংসটি ১০টি চার ও ৩টি ছক্কায় গড়া। শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাথিউস ২ উইকেট নেন ৩৪ রানে।
সংক্ষিপ্ত স্কোর:
নিউ জিল্যান্ড: ৪২৯/৭ (ল্যাথাম ২৭, রাদারফোর্ড ১৮, উইলিয়ামসন ৫৪, টেইলর ৭, ম্যাককালাম ১৯৫, নিশাম ৮৫, ওয়াটলিং ২৬, ক্রেইগ ৫*; ম্যাথিউস ২/৩৪, ধাম্মিকা ১/৬২, এরাঙ্গা ১/৮২, লাকমল ১/৮৩, থারিন্দু ১/১৫৯)


 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া