adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বকশীবাজারে সংঘর্ষ – ছাত্রদল সভাপতি-সম্পাদকসহ ১৫০ জনের বিরুদ্ধে মামলা

hhh_thereport24নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির দুই মামলায় খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে বকশীবাজার এলাকায় বুধবারের সংঘর্ষ ও সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলার ঘটনায় ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দেড় শতাধিক নেতাকর্মীর বির“দ্ধে মামলা করেছে পুলিশ।
মামলা দুটিতে পুলিশের কাজে বাধা প্রদান, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও সংসদ সদস্য ছবি বিশ্বাসকে হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়েছে। সংঘর্ষের পর বুধবার রাতে শাহবাগ ও চকবাজার থানায় পৃথকভাবে ওই মামলা দুটি করা হয়।
শাহবাগ থানায় করা মামলার বাদী উপ-পরিদর্শক (এসআই) সাহেব আলী জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আওয়াল মিন্টুর বিরুদ্ধে প্ররোচনার অভিযোগ এনে স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুন নবী খান সোহেল, বিএনপির কেন্দ্রীয় নেতা ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারি হেলাল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ছাত্রদল সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান ও সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ ২৩ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়।
মামলার অপর আসামিরা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদ ও নেতা মো. আজিম, মো. তারেক, মো. মঈনুদ্দিন, মো. মামুন, মো. রাসেল, সাদমান, মো. শামীম, শাওন, শরফুদ্দিন আহমেদ সেন্টু, ইসমাইল হোসেন, বিন্দু বাবু, নাহিদ। শাহবাগ থানার মামলায় এ ছাড়া অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়।

এ দিকে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ইলিয়াস হোসেন জানান, বকশীবাজার এলাকায় বুধবারের সহিংসতার ঘটনায় ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল ও হাবিবুর রশীদ হাবীবসহ ৭৬ জনের নাম উল্লেখ করে একটি মামলা করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতপরিচয় আরও ৩৪-৩৫ জনকে আসামি করা হয়। চকবাজার ও লালবাগ থানা ছাত্রদল এবং যুবদলের শীর্ষ পর্যায়ের বেশকিছু নেতাকে এই মামলার আসামি করা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন আরও জানান, সহিংসতার সময় আটক ছয় জনের মধ্যে একজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়ে বাকি পাঁচ জনকে আসামি করা হয়েছে।
শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) হাবিল হোসেন বলেন, ‘সংঘর্ষের সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সহিংসতা ও সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা ও তার গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আট জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া