adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ মন্ত্রী ১০ এমপিকে ন্যাম ফ্ল্যাট ছাড়ার নির্দেশ

Nam_Bhaban_01_409212351ডেস্ক রিপোর্ট : মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের দখলে থাকা সংসদ সদস্যদের আবাসস্থল ন্যাম ভবনের ফ্ল্যাট ছাড়ার জন্য আগামী বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দিয়েছে সংসদ কমিটি। কমিটির বৈঠকে ন্যাম ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়েছে।
বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তাজুল ইসলাম চৌধুরী, মো. আব্দুস শহীদ, নূর-ই-আলম চৌধুরী, সাগুফতা ইয়াসমিন, পঞ্চানন বিশ্বাস, ফজলে হোসেন বাদশা ও হুইপ মাহাবুব আরা বেগম গিনি অংশগ্রহণ করেন। 
 
বৈঠকে সূত্র জানায়, সরকারি বাড়িতে থাকলেও বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ায় সংসদ সদস্য ভবনে ফ্ল্যাট দখলে রেখেছেন। নোটিশ দেওয়া সত্ত্বেও তারা বাসা ছাড়েননি। আবার বকেয়া পাওনাও পরিশোধ করছেন না। কমিটির পক্ষ থেকে আগামী ১৫ জানুয়ারির মধ্যে বকেয়া ভাড়া পরিশোধ এবং তাদের ফ্ল্যাটের দখলভার সংশ্লিষ্ট কেয়ারটেকারের কাছে বুঝিয়ে দেওয়ার সুপারিশ করা হয়েছে।
বৈঠক শেষে কমিটির সভাপতি আ স ম ফিরোজ বাংলানিউজকে বলেন, বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও মন্ত্রী-প্রতিমন্ত্রীরা বাসা ছাড়ছেন না। কিন্তু কেন ছাড়ছেন না তা বুঝতে পারছি না। তাদেরকে সময় বেঁধে দেওয়া হয়েছে। তারা এ সময়ের মধ্যে ফ্ল্যাট ছেড়ে দেবেন বলে কমিটি আশা করে। এছাড়া সংসদ এলাকায় নিরাপত্তা বাড়ানোর সুপারিশ করা হয়েছে বলে তিনি জানান।
কমিটির অপর এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে ৫ জন আছেন যাদের নবম সংসদের সময় ন্যাম ভবনে ফ্ল্যাট বরাদ্দ ছিলো। পরবর্তীতে পুন:বরাদ্দ না দেওয়া না হলেও তারা সেই বরাদ্দতেই আছেন। যা মোটেও ঠিক নয়। তাদের মধ্যে রয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ও নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানসহ ৫ জন।
কমিটি সূত্র জানায়, বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের নিরাপত্তা নিয়ে আলোচনা শেষে সংসদ সদস্যদের নিরাপত্তার স্বার্থে তাদের সঙ্গে অবস্থানরত গৃহকর্মী এবং ড্রাইভারদের জন্য আইডি কার্ডে ব্যবস্থার সুপারিশ করা হয়েছে। আর সংসদ সদস্যদের কাছে আগত অতিথিরা যাতে সরাসরি সদস্যদের বাসায় না ঢুকতে পারে, সেজন্য ইন্টারকমে সংশ্লিষ্ট সদস্য ও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে পরিচিতি নিশ্চিত করতে বলা হয়েছে। পাশাপাশি নিরাপত্তার স্বার্থে  পুলিশ ও আনসার সদস্য বাড়ানোর সুপারিশ করা হয়েছে। 
এছাড়া বৈঠকে সংসদ ভবন এলাকায় ক্যান্টিন সমস্যা, বিমানের টিকিট ক্রয়ের সমস্যা, লন্ড্রি সমস্যা এবং কনফেকশনারি সমস্যা সমাধানে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য বলা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া