adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোল পেলো না মেসি – হোঁচট খেলো বার্সা

messi9-e1418491385622স্পোর্টস ডেস্ক : চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগায় চতুর্থ বারের মতো পয়েন্ট হারালো বার্সেলোনা। শনিবার মাদ্রিদের কলোসিয়াম আলফানসো থমাসে গোলশূন্য ড্র করেছে লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। এজন্য অবশ্য ভাগ্যকে দুষতে পারে কাতালনিয়ার দৈত্যরা। কারণ, মেসির দারুণ একটি শট গোলবারে প্রতিহত হয়।
অবিশ্বাস্য ফর্মে রয়েছে রিয়াল মাদ্রিদ। সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ২০টি ম্যাচ জিতেছে তারা। জয়ের ধারায় ছিল বার্সেলোনাও। এই তো গেল সপ্তাহেই প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়েছিল বার্সা। ত্রিফলা মেসি-নেইমার-সুয়ারেজ সবাই গোল করেছিলেন চ্যাম্পিয়নস লিগের সেই ম্যাচে। কিন্তু লিগে ফিরেই বিরূপ অভ্যর্থনা পেল তারকাখচিত দলটি।
শনিবার বৃষ্টিস্নাত সন্ধ্যায় মাদ্রিদে খেলতে গিয়ে পা হড়কালো মেসি-সুয়ারেজরা। চোটগ্রস্ত নেইমারের অনুপস্থিতিতে বারবার সুযোগ মিস করলো তারা। এর ফলটাও পেলো হাতেনাতে। মূল্যবান দুইটি পয়েন্ট হারিয়ে। ১৫ ম্যাচ শেষে এখন বার্সার পয়েন্ট ৩৫। টেবিলের দ্বিতীয় স্থানে তারা। সমান সংখ্যক ম্যাচে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের ঝুলিত ৩৯ পয়েন্ট।  এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে স্পেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ।
ম্যাচের ১৮ মিনিটে স্বাগতিক ডিফেন্সের প্রথম পরীক্ষা নেন মেসি। তবে গোল্ডেন সুযোগ যাকে বলে তা প্রথম আসে সুয়ারেজের হাত ধরে। ম্যাচের ২০ মিনিটে দুর্দান্ত একটি শট নেন সুয়ারেজ। তা কোনোরকমে ফিরিয়ে দেন গুইটা। ফিরতি বলে আবারো শট নিয়েছিলেন জাভি। কিন্তু তা জালকে ছুঁইয়ে বের হয়ে যায়। ২৬ মিনিটে আবারো সুযোগ পান বার্সার নাম্বার নাইন। কিন্তু এ যাত্রাতেও লক্ষ্যভেদে ব্যর্থ উরুগুয়ান ফুটবলার। ৩৩ মিনিটে বার্সাক রক্ষা করেন ক্লদিও ব্রাভো। লাফিটার নেয়া শট কোনোভাবে প্রতিহত করেন চিলিয়ান স্টপার।
এরপর দ্বিতীয়ার্ধ থেকে ফিরে ম্যাচের ৫২ মিনিটে মেসিকে গোলবঞ্চিত করে গোলপোস্ট। ছয় মিনিট বাদে আবার গোলের সামনে ত্রাস ছড়ান আর্জেন্টাইন ফুটবল যাদুকর। কিন্তু গোলকিপার এবার তার সামনে বাধা হয়ে দাঁড়ায়। ৬৪ মিনিটে গোল মিসের ওই তালিকায় যোগ দেন জাভিও। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া