adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী

news_imgডেস্ক রিপোর্ট: ১১ ডিসেম্বর পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেখানে বাংলাদেশ কোস্টগার্ডের একমাত্র প্রশিক্ষণ কেন্দ্র ‘‘সিজি বেইজ অগ্রযাত্রা’’ উদ্বোধন করবেন। এছাড়াও ৫৮ কোটি টাকার আরও ১২টি প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসক অমিতাভ সরকার জানান, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে এলজিইডি বিভাগের ৫টি প্রকল্প ও ১৬ কোটি টাকা ব্যয়ে পটুয়াখালী পৌরসভার বিভিন্ন অবকাঠামো উন্নয়নের উদ্বোধন করবেন। এছাড়া প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য গণপূর্ত বিভাগের আরও ৫ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।পটুয়াখালী কোস্টগার্ডের কমান্ডিং অফিসার মো. হাসান জানান, এ প্রশিক্ষণ কেন্দ্রে প্রাথমিকভাবে কোস্টগার্ড সদস্যদের পেশাগত প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া এই কেন্দ্র থেকে অপারেশন উইংয়ের অধীনে কোস্টগার্ডের বোট ও জাহাজের মাধ্যমে পটুয়াখালীসহ বিভিন্ন উপকূলীয় এলাকায় অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হবে।

পটুয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম কামরুজ্জামান জানান, পটুয়াখালী শহর থেকে ৩ কিলোমিটার পশ্চিমে পটুয়াখালী-মির্জাগঞ্জ মহাসড়কের দক্ষিণ পাশে ২৩ দশমিক ৬৮ একর জমির ওপর এ প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মাণ করেছে পটুয়াখালী গণপূর্ত বিভাগ। ৪৩ কোটি ৫৫ লক্ষ ৯৮ হাজার টকা ব্যায়ে নির্মিত এ কেন্দ্রে মোট ১৯টি ভবন রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া