adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাঙামাটির মাদক সম্রাট ‘বাদশা’ ৪ স্ত্রীসহ গ্রেফতার

image_109563_0ডেস্ক রিপোর্ট : বারবার অভিযান পরিচালনা করে হাজারো ইয়াবা, কয়েক হাজার লিটার পাহাড়ি চোলাই মদসহ নগদ টাকা উদ্ধার করলেও থেমে নেই পর্যটন শহর রাঙামাটির মাদক ব্যবসা। সরকারি দলের কয়েকজন প্রভাবশালী নেতার প্রত্যক্ষ মদদে বিরোধীদল ও আঞ্চলিক দলের একটি মাদক সিন্ডিকেট পাহাড়ি এই জেলা শহরে মাদকের অভয়াশ্রম গড়ে তুলেছে। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে ক্ষেত্র বিশেষে কিছু লোককে কাজে লাগিয়ে মাদকের ব্যবসা অবাধে চালিয়ে যাচ্ছে এই সিন্ডিকেটটি।
রাঙামাটি শহরেই গত কয়েক মাসে অভিযান পরিচালনা করে হাজারো ইয়াবা ট্যাবলেট, কয়েক হাজার লিটার চোলাই মদসহ দুই লক্ষাধিক নগদ টাকা উদ্ধার করার পাশাপাশি অর্ধশত মাদকের মামলা রুজু করেছে কোতয়ালী থানা পুলিশ। কিন্তু তারপরও থেমে নেই ভয়াভহ এই মরন নেশার বিস্তার।
কোনোভাবেই দমানো যাচ্ছে না মাদকের ব্যবসা। রাঙামাটি শহরে বিক্রীত মাদকের বিশাল একটি অংশের যোগান দেয় মাদক সম্রাট খ্যাতি পাওয়া বাদশা। শহরের হ্যাপীর মোড় এলাকায় আলিশান বাড়ি করে সেখান থেকেই মাদকের রাজ্য পরিচালনা করেন এই ‘বাদশা’। বার বার পুলিশের হাতে আটক হলেও বিশেষ দাদাদের আর্শিবাদে প্রতিবারই কয়েকদিন পর ছাড়া পেয়ে যায় বাদশা।
তাই এবার জেলা প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও পুলিশ বাহিনীর কর্মকর্তারা যৌথভাবে অভিযান পরিচালনা করে শহরে মাদকের অন্যতম পাইকারি দোকানদার মাদক সম্রাট বাদশাকে গ্রেফতার করে। সোমবার রাত শহরের উপকন্টের চারতলা বিশিষ্ট্য আলিশান বাড়ি থেকে চার স্ত্রীসহ তাকে গ্রেফতার করে যৌথবাহিনীর টিম।
এসময় তার ঘরের ওয়্যারড্রপ থেকে মাদক বিক্রির নগদ ৯৫ হাজার ২০০ টাকা, এক বস্তা পাহাড়ি চোলাই মদসহ ১৬৫ পিছ নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে রাঙামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বাদশাকে তিন মাস ও তার স্ত্রীদেরকে এক মাসের কারাদণ্ড দেন।
যৌথবাহিনীর নেতৃত্ব দেন, রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি এএসএম ইবনুল হাসান ইভেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক আলমগীর হোসেন, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মনু সোহেল ইমতিয়াজ, এসআই শাহআলম, এসআই আনোয়ার, এসআই আরিফুর রহমান।

এসময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তা-সিপাহী ও কোতয়ালী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে বাদশা’র স্বীকারোক্তি অনুসারে শহরের ফরেস্ট কলোনীস্থ লিচু বাগান এলাকায় তার শালার বাসায় অভিযান চালায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কোতয়ালী পুলিশ কর্তৃপক্ষ। কিন্তু তার আগেই টের পেয়ে মাদকদ্রব্য সরিয়ে ফেলে বাসার বাসিন্দারা।
উল্লেখ্য, রাঙামাটি শহরের মাদক সম্রাট হিসেবে পরিচিত ও পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ি বাদশা মাত্র কয়েক বছর আগেও সামান্য একজন টেক্সি ড্রাইভার থাকলেও পাইকারি মাদক বিক্রি করে সে এখন শহরের অন্যতম ধনী। শহরের উপকন্ঠে-ই রয়েছে চার তলা বিশিষ্ট আলিশান বাড়ি। এছাড়াও নামে-বেনামে রয়েছে বেশ কটি গাড়ি। তার রয়েছে চারটি স্ত্রী যাদের মধ্যে একজন চাকমা, অপরজন ত্রিপুরা ও বাকি দুইজন মুসলিম। এর আগেও বেশ কয়েকবার পুলিশের হাতে মাদকসহ ধরা পড়লেও “দাদা”দের অদৃশ্য ছোঁয়া ও আইনের ফাঁকফোকর দিয়ে সে অনায়াসে-ই বেরিয়ে আসে এবং আবারো শুরু করে নিষিদ্ধ মাদকের পাইকারি ব্যবসা।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া