adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাল বাংলাদেশ – ওমান ফাইনাল

নিজস্ব প্রতিবেদক : এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ ওমান।
আগামীকাল রোববারের ফাইনালে মধ্যপ্রাচ্যের দেশটির বিপক্ষে লড়বে কৃষ্ণ-চয়নরা। শনিবার মাওলানা ভাসানি হকি স্টেডিয়ামে তাইনিজ তাইপের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ওমান। তাতে দু দলের পয়েন্ট সমান হলেও গোল গড়ের ব্যবধানে ফাইনালে নাম লেখায় ওমানিজরা।
আজ শনিবারের খেলায় প্রথমে এগিয়ে গিয়েছিল তাইনিজ তাইপেই। ম্যাচের ৪৫ মিনিটে সি চেংয়ের সাহায্যে গোল করেন সু চিং। তবে খেলার শেষ বাঁশি বাজার ছয় মিনিট আগে সমতা ফেরাতে সমর্থ হয় ওমান। সালমিন আলির পুশ থেকে গোল করেন হাসানি মুহান্না। এরপর কোনো দলই আর লক্ষ্যভেদ করতে পারেনি। ফলে ১-১ গোলে শেষ হয় ম্যাচটি।
দুই জয়, এক হার ও এক ড্রয়ে ওমানের সংগ্রহ ৭ পয়েন্ট। চাইনিজ তাইপেও সমান সংখ্যক পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে। তবে গোল গড়ের ব্যবধানে এগিয়ে আছে ওমান। ওমানের গোল ব্যবধান +৪ ও তাইপের গোল ব্যবধান -১। ফলে ফাইনালে বাংলাদেশের বিপক্ষে লড়বে ওমান।
একই টুর্নামেন্টের শীর্ষ দুই দল হিসেবে মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য যুব এশিয়া কাপে সুযোগ পেয়েছে স্বাগতিক বাংলাদেশ ও ওমান।  ড্র করেও যুব এশিয়া কাপে অংশ নেয়ার সুযোগ থেকে বঞ্চিত হলো তাইপে। আর তাইপের সমান পয়েন্ট নিয়েও ওমান গোল ব্যবধানে এগিয়ে থেকে সুযোগ পেয়েছে যুব এশিয়া কাপে।
এদিকে জুনিয়র এএইচএফ কাপে শেষ ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ। শনিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শ্রীলংকাকে ৭-০ ব্যবধানে হারিয়ে টানা চতুর্থ ম্যাচে দুরন্ত এক জয় পেয়েছে স্বাগতিকরা।
এক ম্যাচ আগেই ফাইনাল ও যুব এশিয়া কাপ নিশ্চিত করে রেখেছিল লাল সবুজ জার্সিধারী বাংলাদেশের খেলোয়াড়রা। শেষ ম্যাচে জয় পাওয়ায় পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনালের টিকিট পেলো তারা। চার ম্যাচের সব কয়টিতে জয় নিয়ে সর্বোচ্চ ১২ পয়েন্ট সংগ্রহ করেছে বাংলাদেশ। চাইনিজ তাইপে ও ওমানের সংগ্রহ সমান ৭ পয়েন্ট করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে বাংলাদেশের সঙ্গী ওমান।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া