adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘বিশ্বকাপে সবাই জিম্বাবুয়ে নয়’

SHAKIB+AIM+নিজস্ব প্রতিবেদক : প্রশ্ন থেকেই যায়। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার সমশক্তির দল কী জিম্বাবুয়ে?। বাংলাদেশ জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট আর ওয়ানডে সিরিজ জিতেই ক্ষান্ত হয়নি। ওদের ধবলধোলাই করে ছেড়েছে। শক্তির বিচার আর আইসিসির র‌্যাংকিংয়ে জিম্বাবুয়ে থেকে এগিয়েও গেছে বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে র‌্যাংকিংয়ে ১০ থেকে নবম হয়েছে তারা। জিম্বাবুয়ের একধাপ উপরে। এই সিরিজে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। আসন্ন বিশ্বকাপে শক্তিশালী দলের বিরুদ্ধে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবে কীনা, এ প্রশ্নই এখন সর্বত্র ঘুরপাক খাচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কয়েকজন কর্মকর্তা এবং নিয়মিত ক্রিকেট দর্শকদের কয়েকজন বলেছেন, জিম্বাবুয়ে সিরিজের ধারাবাহিকতা বিশ্বকাপে ধরে রাখতে পারলেই ভালো। ক্রিকেটারদের মনে রাখতে হবে বিশ্বকাপে সবাই জিম্বাবুয়ে নয়।  
এদিকে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, এখন তাদের লক্ষ্য বিশ্বকাপ। জিম্বাবুয়ে সিরিজের আগে টেস্ট ও ওয়ানডেতে কোনো জয় ছিল না বাংলাদেশের। তিন ম্যাচের টেস্ট সিরিজ ৩-০ ব্যবধানে জিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। জিম্বাবুয়েকে পেছনে ফেলে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের নয় নম্বরেও উঠে আসে তারা।
ওয়ানডে সিরিজে ৫-০ ব্যবধানের জয়ের পর বাংলাদেশের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। চলতি বছর এর আগে ১৩ ম্যাচ খেলে ১২টিতেই হারে দলটি, অন্য ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। জিম্বাবুয়েকে গুড়িয়ে দিয়ে সহজ জয়ে হারানো আত্মবিশ্বাস ফিরে পায় মাশরাফি বিন মুর্তজার দলটি। সহ-অধিনায়ক সাকিবেরও এতে ছিল দারুণ অবদান। সিরিজের সেরা বোলার ছিলেন তিনি। সিরিজের একমাত্র শতকটিও আসে তার ব্যাট থেকেই।
ক্রিকেট অ্যাকাডেমি মাঠে সাকিব বলেন, সিরিজ ভালো হয়েছে। আর বিশ্বকাপের আগে এটা দরকার ছিল। পরবর্তী লক্ষ্য অবশ্যই বিশ্বকাপ। সবাই তার জন্য প্রস্তুত থাকবে। বাংলাদেশের প্রস্তুতিতে ভালো সহায়তা করতে পারেন সাকিবও। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার সম্ভাবনা রয়েছে এই অলরাউন্ডারের। তার খেলার সুযোগ করে দিতে বাইরের লিগে খেলার ব্যাপারে সাকিবের ওপর থাকা নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। আগামী ১৮ ডিসেম্বর থেকে পরের বছরের ২৮ জানুয়ারি পর্যন্ত হবে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি প্রতিযোগিতাটি।


 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া