adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শান্তিনগর থেকে বুড়িগঙ্গা’ ১৩ কিলোমিটার ফ্লাইওভার হচ্ছে

তোফাজ্জল হোসেন :  গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের তত্বাবধানে পিপিপি সেলের আওতায় নগরীর ‘শান্তিনগর থেকে বুড়িগঙ্গা’ পর্যন্ত ১৩ কিলোমিটার জুড়ে ২ হাজার ৭শ’ কোটি টাকা ব্যয়ে একটি ফ্লাইওভার নির্মাণ করা হবে। 
এ তথ্য জানিয়েছেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। মঙ্গলবার তিনি ‘জয়পরাজয়’কে  জানান, এই ফ্লাইওভার নির্মাণ সংক্রান্ত একটি বৈঠক করা হয়েছে নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে। তিনি জানান, ফ্লাইওভার নির্মাণের টেন্ডার আহবান করতে একবছর সময় লাগতে পারে। টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হলেই কাজ শুরু হবে। 
মন্ত্রী জানান,এই ফ্লাইওভার নির্মাণ করতে সরকার শুধুমাত্র জায়গা দেবে। আর অর্থব্যায় করবে পিপিপি সেল।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৯ জানুয়ারি মন্ত্রীপরিষদের সভায় ‘শান্তিনগর-বুড়িগঙ্গা’ ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। নির্মাতা প্রতিষ্ঠান এগিয়ে আসতে সময় ক্ষেপন করা হয়। একারণে ফ্লাইওভার নির্মাণ ও টেন্ডার আহবান করতে দেরি হয়েছে। আশা করি আগামী এক বছরের মধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ হবে। এর পরেই ফ্লাইওভার নির্মাণ কাজ শুরু করা হবে। ইতিমধ্যেই গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়  কর্তৃক নির্মাতা প্রতিকষ্ঠান পরামর্শক নিয়োগ সম্পন্ন করা হয়েছে। 
এই বিশাল এলাকাজুড়ে ফ্লাইওভার নির্মিত হলে নগরীর যানজট অনেকাংশে কমে যাবে। পাশাপাশি কেরানীগঞ্জ, মুঞ্জিগঞ্জের মানুষের ঢাকা আসতে ১৫ থেকে ২০ মিনিট সময় লাগবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া