adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে সব বলিউড অভিনেত্রীরা অকালে প্রাণ হারিয়েছেন

ছবির কোলাজবিনোদন ডেস্ক : একসময় অভিনয় দিয়ে মাতিয়েছেন বলিউডের রূপালী পর্দা। দর্শকরা তাদের অভিনয় দেখে হয়েছেন মুগ্ধ। কিন্তু অকালেই প্রাণ হারিয়ে দর্শকদের করেছেন অশ্রুসিক্ত। বলিউডের এমন কিছু অভিনেত্রীদের নিয়ে আমাদের এ রচনা।
মীনাকুমারী : শিশুশিল্পী হিসেবে বলিউডে অভিনয় শুরু করেছিলেন এ অভিনেত্রী। তারপর আর পিছু ফিরতে হয়নি তাকে। ৯০টির মতো সিনেমায় অভিনয় করে কুড়িয়ে নিয়েছেন দর্শকদের প্রশংসা। কিন্তু শেষটা খুব সুখের ছিল না এ অভিনেত্রীর। পাকিজা শিরোনামের শুটিং চলাকালীন লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। পরের ঘটনাটি আরও বেশি করুণ। অসুস্থ অবস্থায় যখন হাসপাতালে ছিলেন খরচ মেটানোর মতো টাকা ছিল না এ অভিনেত্রীর। ভক্তদের কাঁদিয়ে ১৯৭২ সালের ৩১ মার্চ পরলোক গমন করেন তিনি। এ অভিনেত্রীর কিছু উল্লেখযোগ্য সিনেমা হলো- পাকিজা, সাহেব বিবি অউর গোলাম, বৈজু বাওরা এবং পরিণীতা।

মধুবালা : বলিউডের সর্বকালের সেরা সুন্দরী অভিনেত্রী কে? এ প্রশ্নের জবাব অনেকে অনেকভাবেই দিতে পারেন। তবে কেউ যদি মধুবালার নাম বলেন তাহলে তার অমত করবেন এমন ব্যক্তি খুঁজে পাওয়া মুশকিল। ব্যক্তিগত জীবনে অভিনেতা দীলিপ কুমারের সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে বেশ বিতর্কের মুখোমুখি হতে হয়েছে এ অভিনেত্রীকে। অবশ্য শেষ রক্ষা হয়নি। কারণ সম্পর্কটা স্থায়ী হয়নি। এরপর ১৯৫৪ সালে সবচেয়ে ভয়ংকর সংবাদটি জানতে পারেন হার্টের সমস্যায় ভুগছেন তিনি। এরপর ১৯৬০ সালের দিকে তার অবস্থা প্রচন্ড খারাপ হতে থাকে। ২৩ ফেবুয়ারি ১৯৬৯ সালে মৃত্যুকে আলিঙ্গন করেন কালজয়ী এ অভিনেত্রী।

স্মিতা পাতিল : অভিনয় জীবনে সুপারহিট কথাটা মনে হয় কম শোনেনি এ অভিনেত্রী। বিশেষ করে আশির দশকে তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন দর্শকরা। নমক হালাল সিনেমায় অমিতাভের সঙ্গে তার আজ রপত জায়ে গানটি এখনো অনেককেই গুনগুনিয়ে গাইতে শোনা যায়। সেসময় অভিনেতা রাজ বব্বরের সঙ্গে তার জুটি মানেই ছিল বিশেষ কিছু। তাই তো বাস্তব জীবনে এ অভিনেতাকেই জীবন সঙ্গী করেছিলেন তিনি। সব কিছু ভালোই চলছিল কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, সন্তান প্রসবের সময় মৃত্যু হয় তার। 

পরভীন ববি : পারভীন ববি নামটি শুনলেই আশির দশকে পুরুষদের দেহে জেগে উঠত শিহরণ। চেহারার সঙ্গে ছিল দুর্দান্ত শারীরিক গঠন। সেকারণে ‘সেক্স বোম্ব’ খ্যাতিও পেয়েছিলেন ভক্তদের কাছ থেকে। তবে সিনেমার চেয়ে ব্যক্তিগত জীবনের ঘটনায় তাকে বেশি আলোচিত করেছিল সেসময়। পরিচালক মহেশ ভাটের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন তিনি।
এ সম্পর্কই পরবর্তীতে কাল হয়ে দাঁড়ায় তার জন্য। হঠাৎ করেই তাদের দীর্ঘদিনের প্রেমের বিচ্ছেদ হয়।  আর সে বিষয়টিই ঠিক মানতে পারেননি তিনি। ফলাফল সিজোফ্রেনিয়ায় আক্রান্ত হন এ অভিনেত্রী। সুস্থ হওয়ার জন্য ১৯৮৩ সালে নিউইয়র্ক পারি জমান এ তিনি। ফিরে এসেছিলেন ঠিক পাঁচ বছর পর। কিন্তু স্বাভাবিক আর হতে পারেননি। অবশেষে ২০০৫ সালের ২২ জানুয়ারি, তার ফ্ল্যাট থেকেই উদ্ধার করা হয় এ অভিনেত্রীর লাশ। ধারণা করা হয় আরও তিনদিন আগেই মৃত্যু হয়েছিল তার। কারণ তিনদিন আগের দুধের প্যাকেট পরে থাকতে দেখা গিয়েছিল তার গেটের বাহিরে। 
দিব্যা ভারতী : মাত্র দু’বছরেই মুক্তি পেয়েছিল এ অভিনেত্রীর প্রায় বারোটি সিনেমা। সেগুলোর বেশির ভাগের সঙ্গেই ছিল সুপারহিটের তকমা। কিন্তু তার বেশি সিনেমা দেখার সৌভাগ্য হয়নি দর্শকদের। কারণ হঠাত করেই ১৯৯৩ সালে বাড়ির ব্যালকুনি থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় এ অভিনেত্রীর। তার মৃত্যুর প্রকৃত কারণ এখনো অজানায় রয়ে গেছে। বাড়িতে দিব্যা তার স্বামী সাজিদ নাদিয়াদওয়ালার সঙ্গে থাকতেন। তার উল্লেখিত সিনেমার মধ্যে রয়েছে- বিশ্বাত্মা, দিওয়ানা, বলবান, শোলা অউর শবনম 

জিয়া খান : পরিচালক রামগোপাল ভার্মার সিনেমায় অভিনয়ের মধ্যে দিয়ে বলিউডে পা রেখেছিলেন জিয়া। কিন্তু তারপর খুব একটা সুবিধা করতে পারেননি বি টাউনে। তারপর মাত্র কয়েকটি সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন এ অভিনেত্রী। সম্ভবত নিজের ক্যারিয়ার নিয়ে বেশ দুঃশ্চিন্তায় ছিলেন। একদিকে ক্যারিয়ার নিয়ে দুঃশ্চিন্তা তার উপর আবার শোনা গিয়েছিল প্রেমিক সুরজ পাঞ্চলির সঙ্গে সম্পর্ক নিয়ে টানাপোড়েন। সহ্য করতে পারেননি এ অভিনেত্রী। তাই কিনা বেছে নিয়েছিলেন আত্মহত্যার পথ।
 মাত্র ২৫ বছর বয়সে ২০১৩ সালের ৩ জুন নিজের শোবার ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন এ অভিনেত্রী। মুত্যুর আগে একটি সুইসাইড নোট লিখেছিলেন তিনি। জানা গেছে সেখানে ক্যারিয়ারের ব্যর্থতাকেই তার মৃত্যুর কারণ উল্লেখ করেছিলেন। পরবর্তীতে অবশ্য শোনা যায়, সুরজ পাঞ্চলির সঙ্গে সম্পর্ক নিয়ে সমস্যা ছিল আসল কারণ। তবে এটা আসল ব্যাপারটি এখনো ধোঁয়াশায় রয়ে গেছে।   

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া