adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হারের বৃত্তেই রুপগঞ্জ ও মোহামেডান

bcb হারের বৃত্তেই রুপগঞ্জ-মোহামেডানক্রীড়া প্রতিবেদক : জিম্বাবুয়ে সিরিজ চলায় প্রাদপ্রদীপের আলো থেকে অনেকটাই দুরে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ। তারকা ক্রিকেটারদের ছাড়াও বেশ জমে উঠেছে ক্লাব ক্রিকেটের লড়াই। পঞ্চম রাউন্ড পর্যন্ত টানা জয়ের পর লিজেন্ডস অব রুপগঞ্জ পর পর দুম্যাচে হারলো।
রোববার তারা কলাবাগান ক্রিকেট একাডেমীর কাছে হেরেছে ৩ উইকেটে। হেরেছে মোহামেডানও। ঐতিহ্যবাহী দলটি খুব একটা ঐতিহ্য ধরে রাখতে পারছে না। তাদের হারতে হয়েছে প্রাইম দোলেশ্বরের কাছে ৩২ রানে। ওদিকে প্রাইম ব্যাংকের নিকট ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

লিজেন্ডস অব রুপগঞ্জ-কলাবাগান ক্রিকেট একাডেমী
একের পর এক জয় তুলে নিয়ে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল তারকায় ঠাসা দল লিজেন্ডস অব রুপগঞ্জ। কিন্তু হঠাতই তাদের ছন্দপতন ঘটল। পরপর দুম্যাচে পরাজয়ের স্বাদ পেল দলটি।
বিকেএসপির ৪ নম্বর মাঠে আগে ব্যাট করে রুপগঞ্জ গুটিয়ে যায় ১৯৪ রানে। ফিফটি পেয়েছেন দারুন ফর্মে থাকা ওপেনার জহুরুল ইসলাম এবং পাকিস্তানের আজহার জাইদি। মোহাম্মদ শরিফ ৪টি এবং বিশ্বনাথ হালদার পেয়েছেন ৩টি উইকেট।

জবাবে ৩৫.১ ওভারে কলাবাগানের দুওপেনার ইমতিয়াজ হোসেন এবং ইরফান শুকুর মিলে তোলেন ১৩২ রান। অনায়াস জয়ই পাওয়ার কথা ছিল কলাবাগানের। কিন্তু পরের ৫০ রান তুলতেই তাদের হারাতে হলো ৭ উইকেট। শেষ ওভারের প্রথম বলে শরিফ ছক্কা না মারলে হয়তো জয়টা হাতছাড়া হয়ে যেত কলাবাগানের।

মোহামেডান-প্রাইম দোলেশ্বও : 
ফতুল্লায় টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে প্রাইম দোলেশ্বর নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে তোলে ২১৬ রান। ফিফটি পেয়েছেন মেহেদি মারুফ (৫৬)। এছাড়া ডাইড মালান ৪৫, রনি তালুকদার ৩৪ এবং শেষের দিকে সানজামুল ইসলাম করেন ২৭* রান। ৩৮রানে ৩ উইকেট নিয়েছেন রাহমাত শাহ।

জবাবে ৭ রানের মধ্যে ২ উইকেট পড়ে যাওয়া মোহামেডানকে উদ্ধার করার চেষ্টা করেন মোহাম্মদ মিঠুন ৭০ বলে ৪৮ রান করে। চেষ্টা করেন আরিফুল হকও (৩৭)। কিন্তু শেষের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় মোহামেডানকে ৪৮.১ ওভারে অলআউট হতে হয় ১৮৪ রানে। মালান ২২ রানে ৩টি এবং ২টি করে উইকেট নিয়েছেন দেলোয়ার হোসেন ও হাবিবুর রহমান।

শেখ জামাল-প্রাইম ব্যাংক :
বিকেএসপির ৩ নম্বর মাঠে ৮ উইকেটে হেরেছে শেখ জামাল। এদিন আগে ব্যাট করে ৫০ ওভারে অলআউট হওয়ার আগে তারা স্কোরবোর্ডে তোলে ২০৫ রান। দলের পক্ষে ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন ওপেনার মায়শুকুর রহমান। এছাড়া আরাফাত সানি ৬৬ বলে ৫০ এবং অধিনায়ক তুষার ইমরান করেন ৪৯ রান। 

২৬ রানে ৩ উইকেট পান তাসকিন আহমেদ, ২টি করে উইকেট নিয়েছেন তাপস বৈশ্য ও এনামুল হক জুনিয়র। জবাবে দুওপেনার সাদমান ইসলাম এবং সৈকত আলী মিলে তুলে ফেলেন ১২৬ রান। সাদমান ৯৫ বলে ৬৯ এবং সৈকতের ব্যাট থেকে এসেছে ১১৩ বলে ৬৮। জয়ের জন্য বাকি কাজটুকু সারেন তাইবুর রহমান ২২* এবং নুরুল হাসান ২৭*। ১টি করে উইকেট নিয়েছেন সানি ও নাহিদুল ইসলাম।

সোমবার পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ওল্ড ডিওএইচএস আবাহনীর বিপক্ষে লড়বে ফতুল্লায়। পারটেক্স মুখোমুখি হবে ব্রাদার্সের বিকেএসপির ৩ নম্বর মাঠে। একই জায়গায় ৪ নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রের প্রতিপক্ষ ভিক্টোরিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া