adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঈদী কারাগারের মালি!

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে কারাগারের মালির কাজ দেয়া হয়েছে। তবে তিনি অসুস্থ থাকায় শুয়ে-বসেই সময় পার করছেন বলে কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।
কাশিমপুর কারাগার-১ এর জেলার আমজাদ হোসেন ডন জানান, বয়সের কারণে পিঠে ব্যাথা ও হার্টের রোগ থাকায় তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। অন্যের সহায়তা নিয়ে তাকে হাঁটতে হয়। তাই তাকে বাগানে মালির কাজ দেয়া হয়েছে।
তবে তিনি সেটাও ঠিকমতো পালন করতে পারছেন না। এজন্য তাকে চাপ দেয়া হচ্ছে না। এসব ক্ষেত্রে যারা যে ক’দিন দায়িত্ব পালন করবেন না তারা ওই ক’দিন রেয়াদও পাবেন না বলেও জানান আমজাদ হোসেন।
গত ১৭ সেপ্টস্বর মানবতাবিরোধী অপরাধের মামলায় ট্রাইব্যুনালের রায়ে মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ড দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

১০, ১৬ ও ১৯ নম্বর অভিযোগের ভিত্তিতে তাকে আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ৭ নম্বর অভিযোগের ভিত্তিতে ১০ বছর এবং ৮ নম্বর অভিযোগের ভিত্তিতে ১২ বছর কারাদণ্ড দেয়া হয়। তবে অধিকাংশ বিচারকদের মতামতের ভিত্তিতে ৬, ১১ এবং ১৪ নম্বর অভিযোগ থেকে তাকে খালাস দেয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া