adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলের আঘাতে এবার আম্পায়ারের মৃত্যু

হিলেল অস্কারডেস্ক রিপোর্ট : বলের আঘাতে মৃত্যুর কোলে ঢলে পড়া অস্ট্রেলীয় ক্রিকেটার ফিলিপ হিউজের বিদায়ের শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি ক্রিকেট বিশ্ব। এর মধ্যেই ক্রিকেট মাঠে ঘটে গেল আরো একটি মৃত্যুর ঘটনা।
শনিবার ইসরায়েলে একটি ক্রিকেট ম্যাচে বলের আঘাতে প্রাণ গেল এক আম্পায়ারের। তার নাম হিলেল অস্কার। বয়স ৫৫ বছর।
এই খেলায় আম্পায়াররা সাধারণত খুবই কম আঘাতপ্রাপ্ত হন। কিন্তু কীভাবে আঘাত পেলেন ইসরায়েলের এই আম্পায়ার হিলেল অস্কার? এএফপির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বোলারের করা ফাস্ট বল ব্যাটসম্যানের হিটে অপরদিকের উইকেটে (স্টাম্পে) লেগে আম্পায়ারের গায়ে লাগে। এতে গুরুতর আহত হন তিনি। দ্রুত হাসপাতালে নেওয়া হলেও চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে শেষনিঃশ্বাস ত্যাগ করেন হিলেল অস্কার।
তবে হিলেল অস্কারের শরীরের কোথায় বল লাগে, তা নিয়ে গণমাধ্যমগুলোয় ভিন্ন তথ্য এসেছে। এএফপির সূত্র ধরে বিবিসি জানিয়েছে, হিলেল অস্কারের মুখে এসে লাগে দ্রুত গতির বলটি। আবার ইসরায়েলের গণমাধ্যমে বলা হয়েছে, বলটি তার বুকে আঘাত করে এবং এ থেকে হার্ট অ্যাটাকে মারা যান হিলেল অস্কার।
পাঁচ বছর আগে যুক্তরাজ্যের ওয়েলসে খেলোয়াড়ের ছুড়ে মারা বল গায়ে লেগে একজন আম্পায়ার মারা যান।
উল্লেখ্য, ক্রিকেট আম্পায়ারদের নিরাপত্তার জন্য হেলমেট বা অন্য কিছু ব্যবহার করা হয় না। হিলেল অস্কারের মৃত্যুর পর বিষয়টি আলোচনায় এসেছে।

এদিকে বিবিসির খবরে আরো বলা হয়েছে, হিলেল অস্কার ইসরায়েলের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। পরে আম্পায়ার হন। তবে দেশটিতে ক্রিকেট জনপ্রিয় নয়। তারপরও চলে বিভিন্ন পর্যায়ের লিগ। এমন একটি লিগ চলছিল।  ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে খেলোয়াড় ভাড়া করে আনা হয় লিগের জন্য।
শনিবার ছিল লিগের শেষ খেলা। এতে আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন হিলেল অস্কার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া