adv
২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের টানা জয়ের রেকর্ড

R R R Rস্পোর্টস ডেস্ক : মালাগাকে হারিয়ে নিজেদের ইতিহাসে টানা জয়ের রেকর্ড গড়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে লা লিগার ম্যাচে ২-১ গোলে জিতেছে সবচেয়ে বেশিবারের শিরোপা জয়ী দলটি। সব ধরণের প্রতিযোগিতা নিয়ে রিয়ালের এটা টানা ১৬তম জয়। ১৯৬০-৬১ ও ২০১১-১২ মৌসুমে টানা ১৫ জয় ছিল আগের সর্বোচ্চ। এই মৌসুমে লিগে ঘরের মাঠে প্রথম হারলো মালাগা।
রেকর্ড গড়ার হাতছানি তো ছিলই, সঙ্গে দুর্দান্ত ফর্মে থাকার আত্মবিশ্বাস, সব মিলে মালাগার মাঠে শুরুটা বেশ হয় লিগের সফলতম দলটির। ১৮তম মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজেমার দারুণ নৈপুণ্যে এগিয়ে যায় তারা।
বাঁ দিক থেকে পায়ের জাদুতে ডিফেন্ডারদের ধোঁকা দিয়ে নিচু ক্রস দিয়েছিলেন রোনালদো। তা থেকেই ডান পায়ের শটে বল জালে পাঠান ফরাসি স্ট্রাইকার বেনজেমা। ৩১তম মিনিটে রিয়ালের ব্যবধান বাড়তে পারতো। কিন্তু ৩০ গজ দূর থেকে পর্তুগিজ তারকা ফরোয়ার্ড রোনালদোর ফ্রি-কিকটা কোনোমতে শরীর দিয়ে ঠেকান স্বাগতিকদের গোলরক্ষক। ইন্টারনেট
প্রথমার্ধের নির্ধারিত সময় শেষের এক মিনিট আগে ভাগ্যের জোরে বেঁচে যায় রিয়াল। পর্তুগিজ মিডফিল্ডার দুদার ফ্রি কিক ঠেকাতে সম্পূর্ণ ব্যর্থ হন গোলরক্ষক ইকের কাসিয়াস, কিন্তু বল ক্রসবারে লাগে।
৭৬তম মিনিটে ম্যাচের সহজতম সুযোগটি পেয়েছিলেন রোনালদো। কিন্তু ১২ গজ দূর থেকে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি গত বছরের ফিফা ব্যালন ডি’অর জয়ী এই তারকা। ৮২তম মিনিটে ব্যবধান বাড়ানোর আরেকটি সুযোগ হারায় রিয়াল। গ্যারেথ বেলের হেড ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে যায়।
এক মিনিট পরেই দারুণ এক গোল করে ব্যবধান ২-০ করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার বেল। নিজেদের সীমানা থেকে ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলোর বাড়ানো লম্বা ক্রসে বল রোনালদোর মাথা হয়ে আসে বেলের কাছে। দুর্দান্ত ভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ওয়েলসের এই ফরোয়ার্ড। ৮৬তম মিনিটে স্পেনের মিডফিল্ডার ইসকো জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল।
পরের মিনিটে স্বাগতিকদের ভেনেজুয়েলার ফরোয়ার্ড হুয়ানপির দুর্দান্ত এক ফ্রি-কিক অসাধারণভাবে বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন কাসিয়াস। যোগ করা সময়ে প্যারাগুয়ের স্ট্রাইকার সান্তা ক্রুস হেডে গোল করে নাটকীয়তার আভাস দিয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য রিয়ালের জয়ের পথে বাধা হতে পারেনি তারা।
এই জয়ে ১৩ ম্যাচ শেষে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট হলো ৩৩। এক ম্যাচ কম খেলে ২৮ পয়েন্ট নিয়ে এর পরেই আছে বার্সেলোনা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া