adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ডিআরইউ সভাপতি বাদশা – সম্পাদক ইলিয়াস

শাখাওয়াত হোসেন বাদশা ও ইলিয়াস হোসেননিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০১৫ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে সাখাওয়াত হোসেন বাদশা এবং সাধারণ সম্পাদক পদে ইলিয়াস হোসেন নির্বাচিত হয়েছেন।
ডিআরইউ ভবনের দ্বিতীয় তলায় সাগর-রুনি মিলনায়তনে রোববার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ভোট গণনা শেষে সন্ধ্যা ৭টার দিকে ফল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে ১ হাজার ৩০৩ জন ভোটারের মধ্যে ১ হাজার ৯৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ২১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩২ প্রার্থী ।উতসবমুখর পরিবেশে ডিআরইউর সদস্যরা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দেন। নির্বাচনে সভাপতি পদে সাখাওয়াত হোসেন বাদশা, সহসভাপতি পদে রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক পদে ইলিয়াস হোসেন, যুগ্ম-সম্পাদক পদে ফেরদাউস মোবারক, সাংগঠনিক সম্পাদক পদে রিয়াজ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মঈনুদ্দীন খান নির্বাচিত হয়েছেন।
এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদক আইরীন নিয়াজী মান্না, আপ্যায়ন সম্পাদক আমিনুল হক ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক আজিজুল পারভেজ ও ক্রীড়া সম্পাদক বদরুল আলম খোকন, দফতর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক কাজী মুহা. আফিফুজ্জামান।
কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের বিপরীতে আটজন মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে একটি মনোনয়নপত্র বাতিল হওয়ায় বাকি সাতজন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। কিন্তু কমিটিতে ক্রম নির্ধারণের জন্য এদের ভোট হয়। সে অনুযায়ী এ সাতজন হচ্ছেন— শাহনাজ শারমীন, সাজিদা ইসলাম পারুল, ওসমান গনি বাবুল, ফারুক খান, হাবিবুর রহমান, হরলাল রায় সাগর ও কামাল উদ্দীন সুমন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া