adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হবু শ্বশুর-শাশুড়ির মন জয়ের উপায়

হবু শ্বশুর-শাশুড়ির মন জয়ের উপায়ডেস্ক রিপোর্ট : আপনি কি নিজের প্রেমিকের সঙ্গে সম্পর্কের বাঁধনটা আরও একধাপ এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছেন? তাহলে হবু শ্বশুর-শাশুড়ির সঙ্গে দেখা করার প্রস্তুতি নিন। সাধারণত মেয়েরা শ্বশুর-শাশুড়ি মানেই বাঘ-ভল্লুকগোছের কিছু মনে করে। তাই প্রথমবার দেখা করার সময় বেশিরভাগ মেয়েই বিচলিত থাকেন। ঠিক যেন চাকরির সাক্ষাতকারের মতো কী পরবেন, কী করবেন এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই।
আসুন প্রথম দেখাতেই হবু শ্বশুর-শাশুড়ির মন জয়ের কয়েকটি উপায় চট করে জেনে নেওয়া যাক-
সঠিক পোশাক : মনে রাখবেন প্রথমে দর্শনধারী, তারপরই গুণবিচারী। প্রথম দেখাতেই আপনি যদি তাদের মন জয় করতে পারেন তাহলে পরের ধাপগুলোতে কম মনযোগ দিলেও হবে। যদি অতি আধুনিক পোশাক পরা পছন্দ করেন তাহলে প্রথমদিন আপনার পোশাকে অবশ্যই পরিবর্তন আনতে হবে। তাদের সঙ্গে প্রথম সাক্ষাতের দিনটিতে সালোয়ার কামিজ কিংবা ক্যাজুয়াল পোশাক নির্বাচন করুন। এতে তারা আপনার বিষয়ে ইতিবাচক চিন্তা করবে।
নম্র ব্যবহার : প্রথম দিন হবু শ্বশুর-শাশুড়ির সঙ্গে অবশ্যই যতটা সম্ভব নম্র ব্যবহার করুন। ভদ্র ও শান্তশিষ্ট আচরণ সব অভিভাবকেরাই পছন্দ করেন। তবে লজ্জ্বাবোধ করবেন না, কথা বলতে হবে। কিন্তু কেবলমাত্র প্রাসঙ্গিক কথাবার্তাই বলুন, অযথা আলাপ করতে যাবেন না। আবার এতটা নম্র হওয়ার দরকার নেই যাতে তারা মনে করে এটা অভিনয়।
উপহার : প্রথম দিনই হবু শ্বশুর-শাশুড়ির জন্য উপহার নিতে হবে এমন কথা নেই। এটাকে ঘুষও বলা যাবে না। তবে উপহার দিলে তার ফলাফল সম্পর্কে আপনি ভাবতেও পারবেন না। নিশ্চিতভাবেই ভাল কোনো উপহার পেলে প্রথম দেখাতেই তারা আপনাকে পছন্দ করবেন।
ভাল শ্রোতা : হবু শ্বশুর-শাশুড়ির সঙ্গে প্রথম সাক্ষাতের দিন অবশ্যই কম কথা বলবেন এবং তারা যা বলবে তা মনযোগ দিয়ে শুনবেন। তাদের কথার মাঝে কখনই কথা বলবেন না। আর তারা কিছু জানতে চাইলে আপনি যতটুকু জানেন ঠিক ততটুকুই বলবেন। বোকার মতো কোনো আচরণ করবেন না।
নিজের মতো থাকুন : নিজের মতো থাকতে কে না ভালবাসে। তাই আপনি বাস্তবে ঠিক যে রকম সেই রকমই নিজেকে উপস্থাপন করুন। বাড়তি কোনো কিছু দেখানোর প্রয়োজন নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া