adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘রাষ্ট্রীয় ক্ষমতা থেকে কেউ ‘আ.লীগকে সরাতে পারবে না’

খুলনায় আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখছেন সৈয়দ আশরাফ (ছবি : ইউসুফ)ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, ‘পাঁচ বছর পূর্ণ হওয়ার একদিন আগেও কোনো শক্তি আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতা থেকে সরাতে পারবে না।’
শনিবার খুলনা সার্কিট হাউজের হ্যালিপ্যাডে খুলনা নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা ৫ জানুয়ারির জাতীয় নির্বাচন বন্ধ করার চেষ্টা করেছিলেন। তিনি শেখ হাসিনাকে পূণরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করার বিপক্ষে ছিলেন। এই রাষ্ট্রদূত ভারতে গিয়ে সেখানকার প্রধান মন্ত্রীর কাছে নানা কথা বলে ক্ষমতার রদবদলের চেষ্টা করেন।’

বিরোধী দল এবং যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে সংগঠনের স্থানীয় ইউনিটগুলো শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করেন সৈয়দ আশরাফ।
সম্মেলনের উদ্বোধনী ভাষণে দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ‘আগামী ১০০ বছরেও তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরে আসবে না। আগামী নির্বাচনে অংশ না নিলে আজকের বিএনপির পরিণতি হবে মুসলিম লীগের মত।
তিনি আরো বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচনের আগে মানুষ হত্যা এবং বাসে আগুন দেওয়ার মত মানবাধিকার লঙ্ঘণের অপরাধে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

নগর শাখার সভাপতি তালুকদার আব্দুল খালেক উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন। প্রধান বক্তা ছিলেন প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, প্রাক্তন খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, প্রাক্তন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা। 
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নগর সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি ও আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন। 
দ্বিতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে বিকেল থেকে অফিসার্স ক্লাবে কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে। এ অধিবেশনে আগামী তিন বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করবেন দলের ৩৮৫ জন কাউন্সিলর। প্রথমতঃ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী হলে গোপন ব্যালটে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে একক প্রার্থী হলে কণ্ঠ ভোটে তা পাস হবে। নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক দলের নগর কমিটির ৭১ সদস্য চূড়ান্ত করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া