adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাত্রাতিরিক্ত ওষুধ খেয়ে ৩৫ বন্দীর মৃত্যু

ভেনেজুয়েলায় মাত্রাতিরিক্ত ওষুধ খেয়ে ৩৫ বন্দীর মৃত্যুআন্তর্জাতিক ডেস্ক : ভেনেজুয়েলার উত্তর-পশ্চিমাঞ্চলের একটি কারাগারের হাসপাতালে মাত্রাতিরিক্ত ওষুধ খেয়ে ৩৫ বন্দীর মৃত্যু হয়েছে।
এতে আরও ১০০ বন্দী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর বলে দেশটির ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির সংসদ সদস্য উইলিয়াম ওজেদা জানিয়েছেন।
বারকুইসিমেতো জেলার ইউরিবানা কারাগারে এ ঘটনা ঘটে বলে শনিবার বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে। ওজেদা জানান, ওই কারাগারে ইনসুলিন ও উচ্চ রক্তচাপের ওষুধসহ বাজেয়াপ্ত করা বিভিন্ন ওষুধ ছিল।
এদিকে কারাগারের প্রহরীরা বন্দীদের ওপর বিষ প্রয়োগ করেছেন বলে অভিযোগ করছেন স্বজনরা।
দেশটির চিফ প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে, এই মৃত্যুর ব্যাপারে কারাগারের পরিচালককে জিজ্ঞাসাবাদ করবে তারা। বৃহস্পতিবার প্রথম ১৩ জন বন্দীর মৃত্যুর খবর জানিয়েছিল কর্তৃপক্ষ।
প্রসঙ্গত, ল্যাটিন আমেরিকার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশী অপরাধ ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটে ভেনেজুয়েলায়। এত অপরাধ মোকাবেলায় দেশটির বিচারব্যবস্থা রীতিমতো হিমশিম খায়।
দেশটির অধিকাংশ কারাগারই পরিচালনা করে সশস্ত্র বন্দীরা। সেখানে নিরাপত্তা বাহিনীর নামমাত্র নিয়ন্ত্রণ রয়েছে বলে ভেনেজুয়েলার প্রিজন অবজারভেটরি নামে এক সংগঠন জানিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া