adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাইজেরিয়ায় মসজিদে বোমা হামলা : নিহত ৬৪ আহত ১২৬

আন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ায় একটি মসজিদে ভয়াবহ গাড়ি বোমা হামলায় অন্তত ৬৪ জন নিহত ও ১২৬ জন লোক আহত হয়েছেন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
দেশটির কানো শহরের কেন্দ্রীয় মসজিদে শুক্রবার জুমার নামাজ পড়ার সময় অন্তত দুটি গাড়ি বোমা হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ভয়াবহ এ হামলায় ৬৪ জন নিহত ও ১২৬ জন আহত হয়েছেন। বৃহৎ এ মসজিদে হামলার ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
খবরে বলা হয়েছে, শুক্রবার জুমার নামাজের সময় দেশটির গুরুত্বপূর্ণ কানো শহরের কেন্দ্রীয় মসজিদে ওই হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, পর পর দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া গুলির শব্দও শোনা গেছে বলে জানান তারা।
তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে দেশটির বিদ্রোহী সংগঠন বোকো হারামকে হামলার ব্যাপারে সন্দেহ করা হচ্ছে। কারণ বোকো হারাম এর আগে কয়েকবার কানো শহরে হামলা চালিয়েছে।
বিবিসি জানিয়েছে, সম্প্রতি ওই মসজিদের খতিব জনগণকে যার যা সামর্থ্য আছে তা নিয়ে বোকো হারাম থেকে আত্মরক্ষার আহবান জানিয়েছেন। আর শুক্রবারের হামলার ঘটনা মসজিদে তার বাসস্থানের কাছেই ঘটেছে।
তবে মুহাম্মদ সানুসি নামের ওই খতিব বর্তমানে সৌদি আরবে রয়েছেন। সূত্র: বিবিসি/আলজাজিরা/রয়টার্স।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া