adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দামি বিবাহ বিচ্ছেদ!

cii1ufyi সবচেয়ে দামি বিবাহ বিচ্ছেদ!আন্তর্জাতিক ডেস্ক : এক ব্রিটিশ ধনকুবের বিবাহ বিচ্ছেদ বাবদ তার সাবেক স্ত্রীকে ৩৩ কোটি ৭৭ লাখ ৮০ হাজার পাউন্ড (চার হাজার ২৪ কোটি ১৩ লাখ টাকা) দিতে রাজি হয়েছেন। একে যুক্তরাজ্যের ইতিহাসে অন্যতম ব্যয়বহুল বিচ্ছেদ নিষ্পত্তি বলে বিবেচনা করা হচ্ছে। তবে এতেও সন্তুষ্ট নন তার মার্কিন বংশোদ্ভূত স্ত্রী জেমি কুপার-হন (৪৯)। সাবেক স্বামীর কাছ থেকে আরও বড় অঙ্কের অর্থ পেতে তিনি আপিল করবেন বলে জানা গেছে।
বুধবার লন্ডনের এক আদালতে এই আলোচিত বিবাহ বিচ্ছেদ মামলার শুনানি অনুষ্ঠিত হয়। সেখানে ধনকুবের স্যার চার্লস হন(৪৮) তার সাবেক স্ত্রীকে তার মূল সম্পত্তির এক চতুর্থাংশ দিতে সম্মত হন। কিন্তু জেমি কুপার তার স্বামীর ৭ শ মিলিয়ন ইউরো মূল্যের সম্পদের অর্ধেক দাবি করেছেন। কেননা তার যুক্তি হল, তাদের যখন বিযে হয় তখনও এতটা ধনী ছিলেন না চার্লম। পরে দুজনার সম্মিলিত প্রচেষ্টায় এত সম্পদশালী হয়েছেন তার সাবেক স্বামী।
২০১২ সালে এই দম্পতির বিবাহ বিচ্ছেদ হয়। এর আগে তারা দীর্ঘ ১৭ বছর একসঙ্গে কাটিয়েছেন। হার্ভার্ডে পড়াশোনা করার সময় তাঁদের পরিচয় হয়। তাঁদের চার সন্তান রয়েছে। এছাড়া ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে রয়েছে তাদের একাধিক বাড়ি।

উন্নয়নশীল দেশের দরিদ্রদের সহায়তায় ‘চিলড্রেনস ইনভেস্টমেন্ট ফান্ড ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন এই দম্পতি। পরে ৭০ কোটি পাউন্ডেরও বেশি মূল্যের সম্পত্তি নিয়ে তাঁদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া