adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডা. মাহজাবীনের বাবা নুরুল ইসলামকে প্রাণনাশের হুমকি

শামারুখ মাহজাবীনডেস্ক রিপোর্ট : যশোর-৫ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি খান টিপু সুলতান ও তার অনুসারীরা ডা. মাহজাবীনের বাবাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। এ অভিযোগে যশোর কোতয়ালী থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নিহত ডা. শামারুখ মাহজাবীনের বাবা প্রকৌশলী নুরুল ইসলাম।
শনিবার যশোর কোতয়ালী থানায় এই জিডি করেন তিনি। থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক এ বিষয়টি নিশ্চিত করেছেন। জিডি নম্বর ১৪৫৪।
ওই জিডিতে মাহজাবীনের বাবা প্রকৌশলী নুরুল ইসলাম উল্লেখ করেছেন, শামারুখ হত্যার ঘটনায় ধানমন্ডি থানায় একটি মামলা করেন তিনি। এ মামলার আসামি মাহজাবীনের শ্বশুর খান টিপু সুলতান, শ্বাশুড়ী ডা. জেসমিন আরা বেগম ও স্বামী হুমায়ুন সুলতান সাদাব। মামলা করার পর প্রকৌশলী নুরুল ইসলাম ও তার ছেলে শাহানুর শরীফকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। যে কোনো মুহূর্তে তাদের জীবননাশ ঘটতে পারে বলে আশঙ্কা করছেন তারা।
নুরুল ইসলাম বলেন, ‘টিপু সুলতানের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করায় তার লোকজন আমাকে হত্যার হুমকি দিচ্ছে। মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। আমি পরিবার পরিজন নিয়ে শঙ্কিত। যে কোনো সময় তারা আমার ও আমার পরিবারের সদস্যদের ওপর হামলা চালাতে পারে। তাই থানায় একটি জিডি করেছি।’
এ ব্যাপারে যশোর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক বলেন, ‘মাহজাবীনের বাবা নুরুল ইসলামের করা সাধারণ ডায়েরির কপি হাতে পেয়েছি। সঙ্গে সঙ্গে একজন দক্ষ পুলিশ অফিসারকে বিষয়টি দেখভাল করার দায়িত্ব দিয়েছি। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।’
এর আগে গত ২৭ নভেম্বর যশোর শহরে প্রায় ১৮টি বিভিন্ন সংগঠনের ব্যানারে শামারুখ হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে সুজন, মহিলা পরিষদ, মানবাধিকার কমিশন, নাগরিক কমিটি, আইন ও শালিশ কেন্দ্র, মুক্তিযোদ্ধা পরিষদসহ অন্যান্য সংগঠন অংশ নেয়।
উল্লেখ্য, গত ১৩ নভেম্বর ধানমন্ডির ৬ নম্বর রোডের ১৪ নম্বর আওয়ামী লীগের সাবেক এমপি খান টিপু সুলতানের বাসার বাথরুম থেকে তার পরিবারের লোকজন পুত্রবধূ ডা. মাহজাবীনকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন। টিপু সুলতানের দাবি তার পুত্রবধূ আত্মহত্যা করেছেন। অপরদিকে মাহজাবীনের পরিবার এই দাবি প্রত্যাখান করেছেন। এটাকে তারা পরিকল্পিত হত্যাকাণ্ড বলে থানায় মামলা দায়ের করেন।
এদিকে ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছে ডা. মাহজাবীন আত্মহত্যা করেছে। মাহজাবীনের বাবা নুরুল ইসলাম এ রিপোর্টের বিরুদ্ধে আদালতে আপিল করায়, আদালত ১৮ ডিসেম্বরের মধ্যে লাশ উত্তোলন করে নতুনভাবে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া