adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঙ্গাকারা ও মাহেলা ব্যাটে শ্রীলঙ্কার জয়

জয়ের পর করমর্দন করছেন মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারাস্পোর্টস ডেস্ক : শুধু খেলার মাঠে নয়, বাইরেও তারা ভালো বন্ধু। তারা আর কেউ নন, ক্রিকেটের লঙ্কান জোড়মানিক কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে। অনেক দিন ধরেই শ্রীলঙ্কা দলকে টানছেন তারা।  
ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাহেলা-সাঙ্গার অসাধারণ নৈপূণ্যে টানা দ্বিতীয় জয় পেয়েছে শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারায় তারা।
 টসে জিতে প্রথমে ব্যাট করে ৪৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান করে ইংল্যান্ড। জবাবে ৩২.২ ওভাবে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় শ্রীলঙ্কা।
 প্রকৃতির বাধায় ৫০ ওভারের খেলা ৪৫ ওভারে নামিয়ে আনা হয়। দুর্ভাগ্যের বিষয়, এই ওভারগুলোও শেষ করতে পারেনি ইংলিশরা। দলীয় ৭ রানের মাথায় মঈন আলী সাজঘরে ফেরেন। এরপর তাকে অনুসরণ করেন বেল (১১), কুক (২২) ও মরগান (১৭)। যা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেন রুট (৪২) ও রবি বোপারা (৫১)। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। অজন্তা মেন্ডিসের বোলিং তোপে ১৮৫ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। শ্রীলঙ্কার হয়ে ৩৩ রানে ৩ উইকেট নেন মেন্ডিস। দুটি করে উইকেট নেন তিলকরতেœ দিলশান ও ধাম্মিকা প্রসাদ।
১৮৬ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ৩৭ রান তুলতেই দুই ওপেনার দিলশান (২৬) ও কুশাল পেরেরাকে (৯) হারায় শ্রীলঙ্কা। তবে জয়ের জন্য চিন্তা করতে হয়নি তাদের। কেননা দলে আছে দুই ব্যাটিং-স্তম্ভ কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে। ৯৩ বলে ৬৭ রান করেন সাঙ্গাকারা, আর মাহেলার ব্যাট থেকে আসে ৮০ বলে ৭৭ রান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তারা। 
ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মাহেলা জয়াবর্ধনে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া