adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার ধমক খেলেন দুই নেতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে দুই নেতাকে ধমকালেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
ওই দুই নেতা হলেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুভাষ চন্দ্র বোস।
শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এই ঘটনা ঘটে বলে বৈঠকের একাধিক সূত্র রাইজিংবিডিকে নিশ্চিত করেছে।
বৈঠক সূত্র জানায়, মোহাম্মদ নাসিম বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালনের লক্ষ্যে একটি জাতীয় উদযাপন কমিটি করার প্রস্তাব দেন। এ সময় সভাপতি নাসিমের উদ্দেশে বলেন, ‘এসব কমিটি করবেন আর কয়েকজন মঞ্চ দখল করে বসে থাকবেন, তার সুযোগ দেওয়া হবে না।’
এর কারণ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘এর আগে কমিটি করা হয়েছিল। কিন্তু কী হয়েছিল? ১৬ ডিসেম্বর পালনের নাম করে অনেক স্থানে চাঁদাবাজি করা হয়েছে, এমনকি অনেকে মাইক ভাড়ার টাকা পর্যন্ত শোধ করেনি বলে আমার কাছে খবর আছে।
এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী আর কোনো প্রত্যুত্তর করেননি বলে বৈঠকের নির্ভরযোগ্য সূত্র জানায়।
উল্লেখ্য, গত বছর ১৬ ডিসেম্বর পালন উপলক্ষে একটি জাতীয় উদযাপন কমিটি ঘোষণা করা হয়েছিল। অন্যদিকে, কেন্দ্রীয় ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির এক সংসদ সদস্যের বিরুদ্ধে বৈঠকে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন সুভাষ চন্দ্র বোস। এ ব্যাপারে দলীয় প্রধান তাকে সতর্ক করে বলেন, ‘এসব ফালতু অভিযোগ এখানে তুলছেন কেন? ৫ জানুয়ারির নির্বাচনের আগে সব দল তো আমাদের পাশে ছিল না। তারা আমাদের পাশে ছিল, সঙ্গে ছিল। জোটের রাজনীতিতে ঐক্য গড়তে তাদের যেখানে প্রাপ্যতা ছিল সেখানে আসন ছেড়ে দেওয়া হয়েছে। এসব অভিযোগ বাদ দিয়ে এলাকায় গিয়ে জাতীয় রাজনীতির স্বার্থে বৃহত ঐক্য গড়ার লক্ষ্যে মিলেমিশে কাজ করেন।’
এ বৈঠকে আগামী ৫ ডিসেম্বর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস ও ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের পক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া