adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরঞ্জিত বললেন – একদিন মন্ত্রী বলবেন শিক্ষা মন্ত্রণালয়ই বন্ধ করে দেবো

নিজস্ব প্রতিবেদক : প্রশ্নপত্র ফাঁসে প্রথমে সরকারকে দোষ স্বীকার করে নিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত। তিনি বলেছেন, তারপর চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে প্রশ্নপত্র ফাঁস বন্ধে। দোষীদের চিহ্নিত করে শাস্তি দিতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
শুক্রবার দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিশনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত চলমান রাজনীতি শীর্ষক এক আলোচনা সভায় সুরঞ্জিত এসব কথা বলেন। সুরঞ্জিত বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষায় যুগান্তকারী অর্জন করেছে। কিন্তু এখানে একটি কালিমা হচ্ছে প্রশ্নপত্র ফাঁস। এটা আমাদেরকে স্বীকার করে নিতে হবে। তিনি বলেন, প্রশ্ন পত্র ফাঁস খবর বের হলে আমাদের শিক্ষা মন্ত্রণালয় থেকে একটা প্রেস নোট পাঠিয়ে দিয়ে বলে এটা গুজব। কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। জাফর ইকবালের মতো লোক প্রশ্নপত্র ফাঁসে প্রমাণ দেখান। আর আমাদের শিক্ষামন্ত্রী বলেন প্রয়োজন হলে ফেসবুক বন্ধ করে দেবো। তারপরে হয়ত তিনি বলবেন টুইটার, মোবাইল, বিদ্যুত বন্ধ করো দেবো। একদিন তিনি বলবেন শিক্ষা মন্ত্রণালয়ই বন্ধ করে দেবো। এটা কোনো সমাধান নয়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী লীগের চাইতে বিএনপি যদি কম ভোট পায় তাহলে ফখরুল সাহেব রাজনীতি ছেড়ে দেবেন। আমি তাকে বলতে চাই, কী রাজনীতি করছেন যে তা ছেড়ে দেবেন। কী ত্যাগ স্বীকার করেছেন? মুক্তিযুদ্ধ, স্বৈচারবিরোধী কোনো আন্দোলনে আপনার ভূমিকা ছিল। স্টানবাজি দিয়ে রাজনীতি হয় না ফখরুল সাহেব। যা করতেন তা করেন।
নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলে আওয়ামী লীগের জামানত থাকবে না মির্জা ফখরুলের দাবির পরিপ্রেক্ষিতে সুরঞ্জিত বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করে আপনাদের তো আমানত নেই। নির্বাচন না করে যে ভুল হয়েছে এটা তো খালেদা জিয়া স্বীকার করেছেন। ভুলের খেসারত দিচ্ছেন আরো দেবেন।
লন্ডনে হাউজ অব লর্ডসে গিয়ে জনগণের টাকা নষ্ট করা হচ্ছে দাবি করে আওয়ামী লীগের এ নেতা বলেন, এখানে যাওয়া বন্ধ করা উচিত। কারণ আওয়ামী লীগ সরকার স্বীকৃত সরকার। ওখানে গিয়ে বিএনপিকে বোঝানোর কোনো দরকার নেই এ নির্বাচন বৈধ। বিএনপির দরকার হলে তারা গিয়ে নালিশ করুক। আয়োজক সংগঠনের উপদেষ্টা হাজী সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া