adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদাকে হাসিনা – প্রমাণ করুন আপনি এতিমের টাকা মেরে খাননি

ছবি: ফাইল ফটোনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দুর্নীতির মামলা মোকাবেলা করে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পরামর্শ  দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি প্রশ্ন রেখে বলেন, উনি (খালেদা) যদি এতিমের টাকা মেরে না-ই খাবেন, তবে আদালত থেকে পালিয়ে বেড়াচ্ছেন কেন? সাহস থাকলে মামলা মোকাবেলা করে প্রমাণ করুন, আপনি এতিমের টাকা মেরে খাননি!
শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে তিনি এ সব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা ক্ষমতায় থেকে দুর্নীতি, লুটপাট, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে মানুষের রক্ত নিয়ে হোলি খেলেছে, এতিমের টাকা পর্যন্ত মেরে খেয়েছে, তাদের গলায় এখন দুর্নীতির বিরুদ্ধে বড় আওয়াজ শুনি!
প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি আমাদের দুর্নীতি তন্ন তন্ন করে খুঁজেছে। তত্ত্বাবধায়ক সরকার এসেও আমাদের দুর্নীতি খুঁজেছে। বিশ্বব্যাংকও দুর্নীতির অজুহাত তুলে পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে পরে তন্ন তন্ন করে খুঁজেও দুর্নীতির অস্তিত্ব খুঁজে পায়নি। বিএনপি, তত্ত্বাবধায়ক ও বিশ্বব্যাংক তন্ন তন্ন করেও আমাদের দুর্নীতি খুঁজে পায়নি।
খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, যারা আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ছিল, দুর্নীতি করে বিপুল অর্থ-সম্পদের মালিক হয়েছে, বিদেশে পাচার করেছে- সেই বিএনপি নেত্রী এখন আমাদের দুর্নীতি খুঁজে বেড়ান। আসলে উনার (খালেদা
জিয়া) অবস্থা হয়েছে, ‘চোরের মায়ের বড় গলা’ প্রবাদের মতোই।
দেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আকাশে-বাতাসে, পত্রিকার পাতায় দেশের উন্নয়নে অনেকের অনেক থিউরি (তত্ত্ব) শুনি। কিন্তু উনাদের  দেওয়া তত্ত্বাবধায়ক থিউরি ডুবে গেছে। আমি অত শত থিউরি বুঝি না। আমি একটাই থিউরি বুঝি যে, কীভাবে সব মানুষের মুখে অন্ন, চিকিৎসা, বাসস্থান ও উন্নত জীবন নিশ্চিত করবো। এই থিউরি নিয়েই আমি দেশের জন্য কাজ করে যাচ্ছি।
জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপি ক্ষমতায় এসে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে ফেল (ব্যর্থ) রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।
আগামী ৫ ডিসেম্বর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুদিবস, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর মহান বুদ্ধিজীবী দিবস এবং ১০ জানুয়ারি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের দলীয় কর্মসূচি নির্ধারণসহ দেশের রাজনৈতিক অবস্থা নিয়েও আলোচনা হয় এ সময়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া