adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনু বললেন – বর্তমানে নব্য রাজাকাররা নারী নির্যাতনের সঙ্গে জড়িত

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাজাকারা ’৭১-এ মুক্তিযুদ্ধের সময় নারী নির্যাতন করেছে আর বর্তমানে নব্য রাজাকাররা নারী নির্যাতনের সঙ্গে জড়িত। ধর্মান্ধতা ও কুসংস্কার লালনকরা
এ গোষ্ঠীর কারণেই নারীরা তাদের অধিকার পাচ্ছে না। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে ‘পারিবারিক সহিংসতা: ব্যক্তিগত নয় রাজনৈতিক’ শীর্ষক সেমিনার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সেমিনারের আয়োজন করে যৌথভাবে বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগ ও বাংলাদেশ মহিলা পরিষদ। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সংবিধানে নারী পুরুষের সমান অধিকারের কথা বলা হলেও তা মানা হচ্ছে না।
নারীকে খাটো করে দেখা হচ্ছে। সম্পত্তিতে সমান অধিকার দেয়া হচ্ছে না। তিনি বলেন, রাজাকার, জঙ্গি ও বখাটে নারীর জন্য ভয়ঙ্কর শত্র“। এদের দেশ থেকে বিদায় করতে হবে। নারীদের অধিকার প্রতিষ্ঠায় রাজনৈতিক নেতারাও সচেষ্ট না। কোন রাজনৈতিক নেতাকর্মী বউ পেটায় না- এটা আমি নিশ্চিত করে বলতে পারব না। নারীর অধিকার প্রতিষ্ঠায় যে আইন-কানুন রয়েছে সেগুলো বাস্তবায়ন করার দাবি জানান তিনি। উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. তানিয়া হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আয়েশা বানু, ইউএন ওম্যান-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিজ ক্রিস্টিনা হান্টার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া