adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে মাশরাফিই অধিনায়ক

Mashrafee বিশ্বকাপে মাশরাফিই থাকছেন অধিনায়কক্রীড়া প্রতিবেদক : কে হবেন বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক ? গোটা ক্রীড়াঙ্গন জুড়েই ছিলো এই প্রশ্ন। অবশেষে সকল আলোচনা সমালোচনার অবসান ঘটিয়ে অধিনায়ক হিসাবে মাশরাফি বিন মোর্তুজার নাম ঘোষণা করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ২০১৫ সালে ফেব্র“য়ারিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর।
আজ বৃহস্পতিবার ধানমন্ডিতে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আসন্ন বিশ্বকাপে অধিনায়ক থাকছেন মাশরাফিই। এর পক্ষে যুক্তি দেখিয়ে পাপন বলেন, মাশরাফিকে বিশ্বকাপে অধিনায়ক না রাখার কোনো কারণ নেই। বিশ্বকাপের কথা মাথায় রেখেই জিম্বাবুয়ে সিরিজের আগে ওয়ানডে এবং টেস্ট অধিনায়কত্ব আলাদা আলাদা করা হয়েছে। বিসিবি সভাপতি আরও বলেন, ‘যদি কোনো কারণে মাশরাফি দলে থাকতে না পারে কিংবা অধিনায়কত্ব করতে না পারে, তাহলে তার পরিবর্তে সাকিব আল হাসানই ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে।
এদিকে, অনেক দিন ধরেই বাংলাদেশের নেতৃত্ব দিয়ে আসছিলেন মুশফিকুর রহিম। তবে একই সঙ্গে তিনি উইকেটরক্ষক, দলের অন্যতম সেরা ব্যাটসম্যান, আবার অধিনায়কও! সব মিলে মুশফিকের ওপর চাপটা বোধ হয় বেশিই হয়ে যায়। তাই বোলার মাশরাফির কাঁধেই নেতৃত্বের ভার দেওয়া হয়েছে।
এ বিষয়ে পাপনের যুক্তি, ‘মুশফিক অবশ্যই ভালো একজন অধিনায়ক, উইকেটরক্ষক এবং ব্যাটসম্যানও বটে। আমরা চিন্তা করেছি, একসঙ্গে এতগুলো দায়িত্ব পালন করা তার পক্ষে অসম্ভব হয়ে উঠতে পারে। সে যাতে করে টেস্ট অধিনায়কত্ব এবং সঙ্গে উইকেটকিপিং ও ব্যাটিংয়ে আরো মনযোগী হতে পারে, সে লক্ষ্যেই ওয়ানডে নেতৃত্ব পরিবর্তন করা হয়েছে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া