adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শালকের জালে চেলসির গোল উতসব

জন টেরির গোলের দৃশ্যস্পোর্টস ডেস্ক : রবার্তো ডি মাত্তেও। চেলসির প্রাক্তন কোচ। বর্তমানে জার্মান বুন্দেসলিগার ক্লাব শালকে জিরো ফোরের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়নস লিগে তার সাবেক ক্লাব চেলসির মুখোমুখি হয়েছিলেন। কিন্তু সুখস্মৃতি নিয়ে মাঠ ছাড়তে পারেননি।  প্রাক্তন ক্লাব চেলসির কাছে তার বর্তমান ক্লাব শালকে হার মেনেছে ৫-০ গোলের বড় ব্যবধানে। পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যাওয়ার যে আশা জিইয়ে রেখেছিলেন সেই আশা অনেকটা ফিকে হয়ে এসেছে।
এদিকে সময়টা বেশ ভালো যাচ্ছে চেলসি কোচ হোসে মরিনহোর। ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রাখার পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়নস লিগেও একই অবস্থানে রয়েছেন। গ্র“প পর্বেও পঞ্চম ম্যাচে মঙ্গলবার শালকে জিরো ফোরকে ৫-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে শেষ ষোলো পাকাপোক্ত করেছেন। ৫ ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ব্লুজরা।
শালকের মাঠে ম্যাচের ৮৬ সেকেন্ডের মাথায় লিড নেয় চেলসি। অভিজ্ঞ খেলোয়াড় জন টেরি হেড দিয়ে বল জালে জড়ান। তাকে গোলে সহায়তা করেন বার্সেলোনার প্রাক্তন তারকা সেস ফ্যাব্রিগাস।

২৯ মিনিটে ইডেন হ্যাজার্ডের সহায়তায় বল পেয়ে যান উইলিয়ান। ব্রাজিলিয়ান তারকা বল নিয়ে শালকের ডি বক্সের ডান দিক দিয়ে ঢুকে পড়েন। ডান পায়ের শট দিয়ে নিশানা ভেদ করেন। চেলসির আক্রমণের মুখে ব্যতিব্যস্ত হয়ে পড়ে শালকে। প্রথমার্ধের বিরতির ঠিক আগে আত্মঘাতি গোল করে বসেন শালকের খেলোয়াড় জান কিরকোভ। দ্বিতীয়ার্ধের ৭৪ ও ৭৫ মিনিটে দিদিয়ের দ্রগবা ও রামিরিস গোল করে ব্যবধান ৫-০ করেন। শেষ পর্যন্ত এই ব্যবধানের মধ্য দিয়েই শেষ হয় চেলসির গোল উতসব।
চেলসি ছাড়াও জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন, এফসি পোর্ত, লিসবন ও অ্যাথলেটিক বিলবাও। পিএসজি ৩-১ গোলে হারিয়েছে আয়াক্সকে। পোর্ত ৩-০ গোলের জয় পেয়েছে ব্যাট বরিসবের বিপক্ষে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া