adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ বাংলাদেশের সিরিজ জয়ের যুদ্ধ

মাশরাফি বিন মর্তুজা অপেক্ষা বাড়াতে চান না মাশরাফিহুমায়ূন সম্রাট: টেস্ট সিরিজ জয়ের পর এবার ওয়ানডে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। যোগ্যতার প্রমাণ দিয়ে এ পর্যন্ত ধাপে ধাপে এগিয়েছে লাল-সবুজের সেনারা। এখন অপেক্ষার পালা। কী করবে মাশরাফি আর সাকিবরা? এ প্রশ্নই গোটা দেশজুড়ে ঘুরপাক খা”েছ। আজই কী সিরিজ জয় হবে, না-কি চতুর্থ ওয়ানডে কিংবা পঞ্চম ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে সিরিজ জয়ের। সব প্রশ্নের উত্তর মিলবে দুপুর সাড়ে বারটায় খেলা মাঠে গড়ালেই। 

আজ মিরপুর স্টেডিয়ামের সবুজ গালিচায় মুখোমুখি হবে বাংলাদেশ আর জিম্বাবুয়ে। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে জয় পেতে উম্মুখ হয়ে আছে টাইগার দলপতি মাশরাফি বিন মোর্তুজা আর জিম্বাবুয়ের মাসাকাদজা। দিবারাত্রির ম্যাচে যারা টস জিতবে তারাই ব্যাটিং নিবে। পীচ কন্ডিশন তা-ই বলে। টানা দুটি ওয়ানডে জিতে বেশ ফুরফুরে মেজাজেই আছে স্বাগতিকরা। তারপরেও তৃতীয় ওয়ানডে জিতে সিরিজ জয়ের ঝামেলা মিটিয়ে ফেলতে চাইছে মাশরাফির দল।

মঙ্গলবার দুপুরে মাশরাফিরা শেষবারের মতো নিজেদের ঝালাই করে নিয়েছেন। সিরিজে পরিস্কার ব্যবধানে এগিয়ে থাকলেও অনুশীলনে বেশ মনোযোগীই ছিল পুরো দল।

এদিকে জিম্বাবুয়ে অধিনায়ক এলটন মাসাকাদজা এখনো সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন। তিনি বলেছেন, টানা তিন ম্যাচ জিতে সিরিজ জয়ের ক্ষমতা রাখে জিম্বাবুয়ে। তার বিশ্বাস অলরাউন্ড পারফরমেন্স হলে জিম্বাবুয়ের পক্ষে সিরিজ জয় করা সম্ভব। বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ বলে মন্তব্য করলেও সাকিব আল হাসানকেই তাদের বেশি ভয়। টেস্ট সিরিজ আর দুটি ওয়ানডে ম্যাচে সাকিবের কাছে জিম্বাবুয়ের পরাজয় হয়েছে বলে মনে করেন অধিনায়ক। এবার তারা মিরপুর স্টেডিয়ামে জ্বলে উঠবেন এবং ম্যাচ জিতে মাঠ ছাড়বেন এ প্রত্যাশার কথা জানালেন মাসাকাদজা। 

উল্লেখ্য, ২০১৪ সালে এই সিরিজের আগ পর্যন্ত বাংলাদেশ ১৩টি ওয়ানডে খেলেছে ভারতের বিপক্ষে। একটি ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত, ১২টি ম্যাচ হেরেছে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে জয় দিয়ে হারের বৃত্ত থেকে বেরিয়ে এলো টাইগাররা। পরিসংখ্যান বলছে, এই পর্যন্ত বাংলাদেশ ও জিম্বাবুয়ে ওয়ানডেতে ৬৪ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৩৪টি, ২৮ টি জিতেছে জিম্বাবুয়ে। বাকি দুই ম্যাচ পরিত্যক্ত হয়েছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া