adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগুয়েরোর কাছে হারলো বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের হাই ভোল্টেজ ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ মুখোমুখি হয়েছিল ইংলিশ প্রিমিয়ারের দল ম্যানচেস্টার সিটির। প্রথমার্ধে এগিয়ে থাকলেও আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোর হ্যাটট্রিকে ৩-২ গোলে হেরে বসে পেপ গার্দিওলার বায়ার্ন।
ম্যান সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে গ্রুপ ‘ই’র খেলায় আসরের পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ আগেই গ্রুপ পর্বের সব খেলায় জিতে নক আউট পর্ব নিশ্চিত করেছিল।
জার্মান জায়ান্ট বায়ার্ন ম্যাচের নবম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। বায়ার্ন তারকা আরিয়েন রোবেনের একটি শট রুখে দিয়ে স্বাগতিকদের গোলের হাত থেকে রক্ষা করেন ম্যান সিটির গোলরক্ষক জো হার্ট। ২০ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় স্বাগতিকরা। গোল করে দলের লিড নেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো।
নিজেদের ডি বক্সে আগুয়েরোকে অবৈধভাবে বাধা দেওয়ার ফলে ম্যাচের দায়িত্বে থাকা রেফারি ম্যাচের ২০ মিনিটে বায়ার্নের বেনাতিয়াকে লাল কার্ড দেখান। ফলে পেনাল্টির সুযোগ পায় ম্যান সিটি। আর সে সুযোগ কাজে লাগিয়ে ১-০ লিড নেন আগুয়েরো। আর দশ জনের দলে পরিণত হয় বায়ার্ন।
তবে, পিছিয়ে থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় অতিথিরা। ম্যাচের ৪০তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান জাবি অলোনসো। ২০গজ দূর থেকে নেওয়া সাধারণ একটি ফ্রি-কিক থেকে জো হার্টকে বোকা বানান অলোনসো। এর ৫ মিনিট পরে দলের লিড নেওয়া গোলটি করেন বায়ার্নের আরেক তারকা লেভানোডস্কি। বোয়েতাংয়ের তুলে দেওয়া বলে ঠিকমতো হেড করতে না পারলেও ম্যান সিটির জালে বল জড়িয়ে দেন লেভানোডস্কি।
প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পেপ গার্দিওলার বায়ার্ন।
ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা গড়াতে থাকে। ৮৫ মিনিটের মাথায় নিজের এবং দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন আগুয়েরো। ম্যান সিটির স্টিভেন জোভেটিকের বাড়ানো বল বায়ার্ন তারকা অলোনসো ক্লিয়ার করতে না পারলে বল পান আগুয়েরো। আর সেখান থেকে পিছনে তাকাতে হয়নি তাকে। গোল করে সমতায় ফেরান দলকে।
ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো। বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়েরকে ফাঁকি দিয়ে দলের জয়সূচক গোলটি করেন আগুয়েরো। ম্যাচের বাকিটা সময় আর কোনো দল গোল না পেলে ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।
এ হারের ফলে ১৮ ম্যাচ পর হার বরণ করল জার্মান জায়ান্টরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া