adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে হিউজেস

হিউজেস অসুস্থ হয়ে পরার পর প্রতিপক্ষের খেলোয়াড়দের তৎপরতাক্রীড়া ডেস্ক : ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে দশম উইকেটের জুটিতে অ্যাস্টন আগারকে সঙ্গে নিয়ে বিশ্ব রেকর্ড (১৬৩) গড়েছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ফিল হিউজেস। গেল মাসে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও খেলেছিলেন। মঙ্গলবার শেফিল্ড শেইল্ড টুর্মামেন্টে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে খেলতে গিয়ে মাথায় মারাত্মক আঘাত পান। সংকটাপন্ন অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হয়েছে। বর্তমানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন। অবস্থার অবনতি হলে কোমায় চলে যেতে পারেন তিনি।
মঙ্গলবার শেফিল্ড শেইল্ড টুর্নামেন্টে প্রতিপক্ষের বোলার সিন অ্যাবোর্টের একটি বল তীব্র গতিতে হিউজেসের হেলমেটে আঘাত হানে। সঙ্গে সঙ্গে হাঁটুতে হাত দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। মাঠে উপস্থিত ডাক্তার অবস্থা সংকটাপন্ন দেখে অ্যাম্বুলেন্স ডাকেন। মাঠে এসে হাজির হয় হেলিকপ্টারও। কিন্তু অ্যাম্বুলেন্সে করে তাকে সিডনি হাসপাতালে নেয়া হয়। আর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।
দক্ষিণ অস্ট্রেলিয়ার ক্রিকেট ম্যানেজার টিম নিয়েলসেন জানিয়েছেন তার পরবর্তী অবস্থা সম্পর্কে ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে জানা যাবে।
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড বলেন, ‘আমাদের দোয়া ফিল হিউজের সঙ্গে রয়েছে। আমরা তার দ্রুত সুস্থতা কামনা করছি। পাশাপাশি তার পরিবার-পরিজন ও বন্ধুবান্ধবের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করছি। তার সুস্থতা আমাদের প্রথম চাওয়া। মাঠে অসুস্থ হয়ে পরার পর সবাই যে প্রচেষ্টা চালিয়েছে তাদের সকলকে সে জন্য ধন্যবাদ জানাই।’ অস্ট্রেলিয়া দলের কোচ ড্যারেন লেহম্যান এক টুইটার বার্তায় লেখেন, ‘হিউজেসের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করে তার সুস্থতা প্রার্থনা করছি। সে একজন লড়াকু খেলোয়াড়। সে একজন প্রশংসনীয় তরুণও।’
ফিল হিউজেস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ২৬ টেস্টে করেছেন ১ হাজার ৫৩৫ রান। ২৫ ওয়ানডেতে করেছেন ৮৩৬ রান। টেস্টে ৩টি ও ওয়ানডেতে ২টি সেঞ্চুরি রয়েছে তার। হাফসেঞ্চুরি রয়েছে যথাক্রমে ৭টি ও ৪টি।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া