adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ

hegel মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগআন্তর্জাতিক ডেস্ক : আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ের কৌশল বদলে যাওয়ার প্রেক্ষাপটে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন চাক হ্যাগেল। প্রেসিডেন্ট বারাক ওবামা তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন।
৬৮ বছর বয়সী হ্যাগেল একজন রিপাবলিকান সিনেটর। বিবিসি ও এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট বারাক ওবামা সোমবার আনুষ্ঠানিকভাবে হ্যাগেলের পদত্যাগের কথা ঘোষণা দেবেন।
ভিয়েতনাম যুদ্ধে অংশ নেয়া হ্যাগেল ২০১৩ সালের গোড়ার দিকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর পদে যোগ দেন। তবে মার্কিন প্রশাসনের কোন কর্মকর্তা হ্যাগেলের পদত্যাগ নিয়ে মন্তব্য করতে চাননি। ওবামার আনুষ্ঠানিক ঘোষণার আগে এ নিয়ে কেউ সরকারিভাবে কথা বলতে চান না।
মার্কিন প্রতিরক্ষা বিভাগের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, হ্যাগেল সোমবার সকালে প্রেসিডেন্ট ওবামার কাছে পদত্যাগপত্র জমা দেন। প্রেসিডেন্ট তা গ্রহণ করেন। তবে সিনেটে নতুন প্রতিরক্ষামন্ত্রী অনুমোদন না পাওয়া পর্যন্ত চাক হ্যাগেল দায়িত্ব পালন করে যেতে সম্মত হয়েছেন।
ওই কর্মকর্তা জানান, হ্যাগেল এবং ওবামা উভয়েই সম্মত হয়েছেন যে, পেন্টাগনে এখন নতুন নেতৃত্বের প্রয়োজন। নিউইয়র্ক টাইমস পত্রিকার খবরে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যে আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে ওয়াশিংটন তার কৌশল পরিবর্তন করতে চায়। আর এই প্রেক্ষাপটে পেন্টাগনে নতুন মুখের প্রয়োজন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া